| | সোমবার, ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ই মুহাররম, ১৪৪১ হিজরী |

দিনাজপুরে পিস্তল-গুলিসহ জেএমবির সক্রিয় সদস্য আটক

প্রকাশিতঃ ১:২৭ পূর্বাহ্ণ | ফেব্রুয়ারি ১৯, ২০১৯

স্টাফ রিপোর্টার : দিনাজপুরে বিশেষ অভিযান চালিয়ে একটি বিদেশী পিস্তল, তিন রাউন্ড গুলি ও উগ্রবাদী বই-লিফলেটসহ জেএমবির শীর্ষ সক্রিয় সদস্য নজরুল ইসলাম নূরুল্লাকে আটক করেছে র‌্যাব।

র‌্যাব-১৩, সিপিসি-১, দিনাজপুরের কোম্পানী অধিনায়ক উপ-পরিচালক মেজর সোহেল রানা প্রিন্স জানিয়েছেন, রবিবার রাতে দিনাজপুরের কোতয়ালী থানাধীন খানপুর বাজার এলাকায় অভিযান পরিচালনা করে শীর্ষ জঙ্গী ও জেএমবি’র সক্রিয় সদস্য মোঃ নজরুল ইসলাম নূরুল্লা(৪০)কে আটক করা হয়। সে সদর উপজেলার খানপুর ভিতরপাড়া গ্রামের ডা.আফতাব উদ্দিন আতার ছেলে। সে নিষিদ্ধ ঘোষিত জেএমবি সংগঠনের সক্রিয় সদস্য এবং রাষ্ট্র বিরোধী ধ্বংসাত্মক কাজে লিপ্ত হওয়ার জন্য অজ্ঞাতনামা ৪/৫ জন পলাতক আসামীর সাথে সশস্ত্র অবস্থায় গোপন বৈঠক করছিলো।

জঙ্গী সংগঠনে তরুণদের উদ্বুদ্ধকরণ, নতুন জঙ্গী সদস্য সংগ্রহ, সংগঠনের জন্য চাঁদা সংগ্রহ এবং সংগৃহিত অর্থ দ্বারা অস্ত্রশস্ত্র সংগ্রহ ইত্যাদি কর্মকান্ডে তারা লিপ্ত থাকার কথা স্বীকার করে। গ্রেফতারকৃত জঙ্গীর তথ্যমতে তারা রংপুর বিভাগের বিভিন্ন জেলার বিভিন্ন এলাকায় তাদের একাধিক নাশকতার পরিকল্পনা ছিল। তাদের সংগঠনের সাথে জড়িত অন্যান্যদের ব্যাপারে গোপন অনুসন্ধান চলছে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares