| | বুধবার, ৩রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে মুহাররম, ১৪৪১ হিজরী |

পঞ্চগড়ে ভাষা সৈনিক সুলতান বই মেলা শুরু

প্রকাশিতঃ ৯:৫১ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১৬, ২০১৯

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড়ে মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষ্যে জেলা প্রশাসনের আয়োজনে পঞ্চগড় সরকারি অডিটোরিয়াম চত্বরে সাত দিন ব্যাপী ভাষা সৈনিক সুলতান বই মেলা-২০১৮ শুরু হয়েছে। শুক্রবার ১৫ ফেব্রুয়ারি রাতে প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে আনুষ্ঠানিক ভাবে বই মেলার উদ্বোধন করেন রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট মোঃ নূরুল ইসলাম সুজন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, জাতীয় নির্বাচন কমিশনের উপসচিব শরিফ হোসেন হায়দার, পুলিশ সুপার গিয়াসউদ্দিন আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ গোলাম আজম, পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, অধ্যক্ষ সফিকুল ইসলাম, বোদা পৌরসভার মেয়র অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজা, কবি প্রবির চন্দ, সদর উপজেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন। জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বিভিন্ন শ্রেণি পেশার ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

পরে জেলা প্রশাসন কবি সাবিনা ইয়াসমিন এর ‘তীরনই’ কাব্যগ্রন্থের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক ও কবি সাবিনা ইয়াসমিন এর লেখা কবিতার বই ‘তীরনই’ এর মোড়ক উন্মোচন করেন মন্ত্রী। এছাড়া স্থানীয় ক্ষুদে লেখক রাশিদা ইসলাম কনার লেখা ‘সাদা মনের মানুষ’ এবং শিশুদের জন্য লেখা সুমনের ‘ব্যাক্টো বিপুল‘ বই দুটিরও মোড়ক উম্মচোন করেন রেলপথ মন্ত্রী।

ভাষা সৈনিক সুলতান বই মেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও প্রকাশনার পক্ষ থেকে প্রদর্শনী ও বিক্রির জন্য ৩০টি বইয়ের স্টল দেয়া হয়েছে। অতিথীরা মেলায় বিভিন্ন স্টল ঘুরে দেখেন।প্রতিদিন মেলার মঞ্চে থাকবে সাংস্কৃতিক ও নাট্যানুষ্ঠান। এছাড়া সপ্তাহব্যাপী বই মেলায় থাকছে মাতৃভাষা ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন, এসডিজি-৪ বাস্তবায়নে বুক রিভিউ প্রতিযোগিতা, চিত্রাংকন, বাংলা হাতের লেখা ও আবৃত্তি প্রতিযোগিতা।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares