| | মঙ্গলবার, ৮ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে জিলক্বদ, ১৪৪০ হিজরী |

রোহিঙ্গাদের জন্য ৯২০ মিলিয়ন ডলারের আবেদন জাতিসংঘের

প্রকাশিতঃ ৭:২৬ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১৫, ২০১৯

স্টাফ রিপোর্টার : বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের জন্য ২০১৯ সালে ৯২০ মিলিয়ন মার্কিন ডলার সহায়তার আবেদন জানিয়েছে জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর ও আন্তর্জাতিক অভিবাসন সংস্থা আইওএম।

শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) সংস্থা দু’টির যৌথ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ইউএনএইচসিআর ও আইওএম ২০১৯ সালে বাংলাদেশে আশ্রয় নেওয়া ৯ লাখ রোহিঙ্গাদের মানবিক সহায়তার জন্য যৌথ সাড়াদান পরিকল্পনা (জেপিআর) প্রকাশ করেছে। জেপিআর পরিকল্পনা অনুযায়ী এই অর্থ সহায়তার জন্য সংস্থা দু’টি সারাবিশ্বের কাছে আবেদন জানিয়েছে।

বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের মধ্যে তিন লাখ ৩০ হাজার রোহিঙ্গা প্রান্তিক সীমায় অবস্থান করছে বলে জানিয়েছে সংস্থা দু’টি। রোহিঙ্গাদের জন্য খাদ্য, পানি, পয়ঃনিষ্কাশন ও আশ্রয়দানের জন্য এই সহায়তার অর্ধেক খরচ হবে। এছাড়া স্বাস্থ্য, ব্যবস্থাপনা, নিরাপত্তা, শিক্ষা, পুষ্টি যৌন হয়রানি প্রতিরোধমূলক কার্যক্রমে অর্থ প্রয়োজন।

২০১৮ সালে জেপিআর রোহিঙ্গাদের জন্য সারাবিশ্বের কাছে ৯৫০ মিলিয়ন সহায়তার আবেদন জানিয়েছিলো। তবে ডলার সহায়তা পাওয়া যায় ৬৫৫ মিলিয়ন। যা মোট সহায়তার ৬৯ ভাগ।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares