| | বৃহস্পতিবার, ৪ঠা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে মুহাররম, ১৪৪১ হিজরী |

শান্তি শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ পটিয়া জমি ও পুকুর দখলের পাঁয়তারা

প্রকাশিতঃ ১১:৫২ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১৩, ২০১৯

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের পটিয়া উপজেলার কচুয়াই ইউনিয়নে গিয়াস উদ্দিন নামে এক ব্যক্তির জমি ও পুকুর জোর পূর্বক দখল পাঁয়তারা চালাচ্ছে মর্মে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে ১১ ফেব্রুয়ারী বিকাল ৪ টায়। এ ঘটনায় গিয়াস উদ্দিন বাদী হয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত চট্টগ্রাম (দক্ষিণ)-এ ফৌজদারী কার্যবিধি ১৪৫ ধারা আইনে মিচ মামলা নং- ২০৩/১৯ ইং দায়ের করে।

এতে কচুয়াই ইউনিয়নের ২নং ওয়ার্ডের মৃদুল দাশের পুত্র দেবাশীষ দাশ (লিটন)-কে ১নং আসামী করে ২০/৩০ জন অজ্ঞাত নামীয় আসামী করা হয়। আদালত মামলাটি শুনানী শেষে ১২ই ফেব্রুয়ারী ৩২৯ নং স্মারক মূলে নালিশী জমি ও পুকুরে পক্ষদ্বয়ের মধ্যে শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য পটিয়া থানার অফিসার ইনচার্জকে নির্দেশ প্রদান করে। মামলার এজাহার সূত্রে জানা যায়, ভাটিখাইন ইউনিয়নের আলমদার পাড়ার আহমদ নবীর পুত্র গিয়াস উদ্দিন খরিদা মূলে কচুয়াই মৌজার আর. এস. জরিপে বি. এস. ১৪৫৯ নং খতিয়ান ১৩৬০, ১৩৫৯, ১৩৫৮, ১৩৫৭ দাগাদির মোট ৭৭ শতক জমির আন্দর ১৯.৫০ শতক পুকুর পাড় দীর্ঘদিন ভোগ দখলে ছিল। কিন্তু উক্ত ভূমিতে ১১ ফেব্রুয়ারী প্রতিপক্ষ দেবাশীষ দাশ (লিটন) গং জোরপূর্বক পাঁকা দেওয়াল নির্মাণ ও গাছের ঘেরা-বেড়া দিয়ে দখল পাঁয়তারার অভিযোগ আনেন গিয়াস উদ্দিন।

বর্তমানে আদালতের নির্দেশে বিরোধীয় জায়গায় শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য পটিয়া থানার (ওসি)-কে নির্দেশ প্রদান করেন। কিন্তু প্রতিপক্ষরা তা না মেনে জোরপূর্বক দখলে নেওয়ার অভিযোগ করেন গিয়াস উদ্দিন।  উক্ত বিরোধীয় জায়গা দখল-বেদখল করা নিয়ে দু’পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে, যে কোন মুহুর্তে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করেছে স্থানীয়রা।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares