| | মঙ্গলবার, ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ই সফর, ১৪৪১ হিজরী |

হালুয়াঘাটে কড়ইতলী পিকনিক স্পট পর্যটন শিল্পের অপার সম্ভাবনা

প্রকাশিতঃ ৯:৩৪ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১১, ২০১৯

জোটন চন্দ্র ঘোষ,হালুয়াঘাট : ময়মনসিংহের হালুয়াঘাটে পর্যটন শিল্পে অভাবনীয় সাফল্যের দুয়ার উম্মোচন করলেন ভূবনকুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্জ এম ,এ সুরুজ মিয়া। তিনি ব্যক্তিগত উদ্যোগে প্রায় ১০ একর ভূমির উপর স্থাপন করেছেন নান্দনিক কড়ইতলী স্থলবন্দর পিকনিক স্পট।

কড়ইতলী পিকনিক স্পট পর্যটন শিল্পের অপার সম্ভাবনা। ভারতের মেঘালয় রাজ্যের পাদদেশ ঘেরা সবুজ-শ্যামল ছায়া দ্বারা পরিবেষ্টিত পাহাড়ী বনজঙ্গল, ঝরণা, পানির ফোয়াড়া ও মেঘালয়ের আকাশচুম্বী পাহাড় প্রাকৃতিক সৌন্দর্যের অপূর্ব এক লীলাভূমি,পাখিদের কলতানে পর্যটকদের মনোমুগ্ধকর পরিবেশ সৃষ্টি করেছেন। যা স্রষ্টার এক প্রাকৃতিক অপূর্ব সৃষ্টি। ব্যক্তিগত উদ্যোগে নিজস্ব অর্থায়নে তৈরি করেছেন কড়ইতলী স্থলবন্দর পিকনিক স্পট।

গত ২০১৭ সনের ১২ জানুয়ারী কড়ইতলী স্থলবন্দর পিকনিক স্পট এর শুভ উদ্বোধন করেন স্থানীয় সাংসদ জুয়েল আরেং। পিকনিক স্পটে পর্যটকদের জন্য নির্মাণ করা হচ্ছে বহুতল বিশিষ্ট আধুনিক ভবন। পাশাপাশি কৃত্রিম ভাবে স্থাপন করা হয়েছে বিভিন্ন প্রকারের জীবজন্তুর ভাস্কর্য। সার্বক্ষণিক রয়েছে নিরাপত্তার ব্যবস্থা। সরকারি পৃষ্টপোষকতার অভাবে ব্যাহত হচ্ছে কড়ইতলী পিকনিক স্পটের উন্নয়ন কার্যক্রম।

ভূবনকুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্জ এম ,এ সুরুজ মিয়া বলেন, এলাকাকে সুপরিচিত করতে ও ভ্রমণ পিপাসুদের পাহাড়ী সুন্দর্য নিবির ভাবে পর্যবেক্ষন করার উদেশ্যে তিনি পিকনিক স্পটটি স্থাপন করেছেন। পর্যটকদের আমন্ত্রণ জানান তিনি। স্থানীয়রা পর্যটকদের আমন্ত্রণ ও সরকারের সহযোগিতা কামনা করেন।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares