| |

গৌরীপুরে সরস্বতী পূজা উদযাপিত

প্রকাশিতঃ 6:25 pm | February 10, 2019

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের গৌরীপুরে রবিবার (১০ ফেব্রুয়ারী) স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানসহ হিন্দু সম্প্রদায়ের ঘরে ঘরে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব সরস্বতী পূজা পালিত হয়েছে। এ উপলক্ষে পূজা মন্ডপে বিদ্যা দেবীর পাদপদ্মে অঞ্জলি দেন ভক্তরা। আয়োজন করা হয় আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, প্রসাদ বিতরণসহ বিভিন্ন ধর্মীয় আচার-অনুষ্ঠানের। এছাড়া দেবীর সামনে ‘হাতেখড়ি’ দিয়ে শিশুদের বিদ্যাচর্চার সূচনা করা হয়েছে অনেক পূজা মন্ডপে।

গৌরীপুর মহিলা ডিগ্রী অনার্স কলেজে স্বরস্বতী পূজার আচার-অনুষ্ঠান ও পুষ্পাঞ্জলি দেওয়ার সময় উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ রহুল আমিন, পূজা উদযাপন কমিটির আহবায়ক সহকারি অধ্যাপক রণজিৎ কুমার রায়, সহকারি অধ্যাপক ফারুক হায়দার হোসেন, শরীরচর্চা শিক্ষক নাদিরা জামান পান্না, প্রভাষক আনোয়ার হোসেন, পংকজ সরকার, সুমিত্র চন্দ্র সরকার, পঙ্কজ সরকার, চিত্রা পাল, শাহজাহান সিরাজ, সেলিম আল রাজসহ কলেজের শিক্ষার্থীরা।

গৌরীপুর মহিলা ডিগ্রী কলেজের স্বরস্বতী পূজা উদযাপন কমিটির আহবায়ক সহকারি অধ্যাপক রণজিৎ কুমার রায় জানান, সনাতন ধর্মমতে সরস্বতী জ্ঞান, বিদ্যা ও শিল্পকলার দেবী। জ্ঞান ও বিদ্যালাভের আশায় সনাতন ধর্মাবলম্বীরা প্রতি বছর মাঘ মাসের শুক্ল পঞ্চমী তিথিতে সরস্বতীর আরাধনা করে থাকেন। বিদ্যার দেবী হওয়ায় হিন্দু সম্প্রদায়ের ঘরে ঘরে ও শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে সরস্বতীর পূজা হয়। রাজধান হিন্দুশাস্ত্র অনুসারে, সাদা রাজ হাঁসে চড়ে ও বীণা হাতে সরস্বতী পৃথিবীতে আসেন।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!