| | রবিবার, ৩রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ই জিলহজ্জ, ১৪৪০ হিজরী |

‘চীন-রাশিয়ার সঙ্গে পাল্লা দিতে হাইপারসনিক ক্ষেপণাস্ত্র বানাবে আমেরিকা’

প্রকাশিতঃ ৯:৪৩ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ০৯, ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন বিমান বাহিনীর মন্ত্রী হিথার উইলসন বলেছেন, আমেরিকা হাইপারসনিক ক্ষেপণাস্ত্র তৈরির কাছাকাছি পর্যায়ে রয়েছে। এ অস্ত্রের গতি শব্দের চেয়ে পাঁচগুণ বেশি হবে বলেও জানান তিনি।

ওয়াশিংটনের থিংক ট্যাংক সেন্টার ফর স্ট্র্যাটেজিক অ্যান্ড ইন্টারন্যাশনাল স্টাডিজে দেয়া বক্তৃতায় এ কথা জানান হিথার উইলসন। তিনি বলেন, অন্যান্য দেশ নতুন এ ক্ষেপণাস্ত্র ব্যবস্থার উন্নয়ন ঘটাচ্ছে এবং তাদের সঙ্গে পাল্লা দেয়ার জন্য আমেরিকা এটি তৈরি করছে। এ কথার মধ্য দিয়ে পরোক্ষভাবে চীন- রাশিয়ার প্রতি ইঙ্গিত করেছেন তিনি। এ ছাড়া, বর্তমানে মহাকাশে আমেরিকার ৮০টি উপগ্রহ আছে বলেও জানান হিথার উইলসন।

এর আগে আইএনএফ চু্ক্তি থেকে আমেরিকা একতরফাভাবে বের হয়ে যাওয়ার পরিকল্পনা করছে বলে ওয়াশিংটন ঘোষণা দিয়েছে। এরপরই প্রকাশিত সংবাদে বলা হয় যে, রাশিয়া হাইপারসনিক ক্ষেপণাস্ত্র ব্যবস্থা তৈরির তৎপরতা চালাচ্ছে। এর আগে চীনকে নিয়েও এমন খবর প্রচারিত হয়েছে। এদিকে, এসব সংবাদ প্রকাশের পরই মার্কিন বিমান বাহিনীর বক্তব্য প্রকাশিত হলো।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares