| |

গৌরীপুরে সরিষা প্রদর্শনীর মাঠ দিবস

প্রকাশিতঃ 7:33 pm | February 07, 2019

কমল সরকার,গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের গৌরীপুরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে রুকনাকান্দায় বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারী) চলতি রবি মৌসুমের সরিষা প্রদর্শনীর মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় কৃষক হাজী মনির উদ্দিনের সভাপতিত্বে ও উপ-সহকারি কৃষি কর্মকর্তা শরিফুল ইসলামের সঞ্চালনায় এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য দেন, ময়মনসিংহ খামার বাড়ীর জেলা প্রশিক্ষণ কর্মকর্তা স্বপন কুমার সাহা, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ লুৎফুন্নাহার, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুল ওয়াহেদ খান, উপজেলা ডিকেআইবি’র সভাপতি আনিছুর রহমান, কলতাপাড়া ব্লকের উপ-সহকারি কৃষি কর্মকর্তা সুমন চন্দ্র সরকার, সাংবাদিক আব্দুল কাদির, কৃষক মাজহারুল ইসলাম প্রমুখ।

উক্ত সরিষা প্রদর্শনীর কৃষক মাজহারুল ইসলাম সাংবাদিকদের জানান, তিনি চলতি রবি মৌসুমে ৩৩ শতক জমিতে বিনা-৪ জাতের সরিষার আবাদ করেন। মাত্র ৮০ দিনের মধ্যে তিনি সরিষা সংগ্রহ করেন। তার এ জমিতে প্রায় ৩ মন সরিষা উৎপন্ন হয়েছে, যার বর্তমান বাজার মুল্য হবে প্রায় ৫ হাজার টাকা। সরিষা চাষে তার ব্যয় হয়েছে মাত্র ১ হাজার টাকা।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!