| |

স্বাস্থ্যসেবায় মালয়েশিয়া বিশ্বসেরা

প্রকাশিতঃ 6:50 pm | February 07, 2019

আন্তর্জাতিক ডেস্ক : চলতি বছরে স্বাস্থ্যসেবায় বিশ্বের সেরা দেশ নির্বাচিত হয়েছে মালয়েশিয়া। বিশ্ব বার্ষিক অবসর সূচক-২০১৯ শীর্ষক এই সূচকে স্বাস্থ্যসেবায় বিশ্বের সেরা এই দেশ ১০০ স্কোরের মধ্যে ৯৫ পেয়ে শীর্ষ স্থানে রয়েছে।

বার্ষিক এই স্বাস্থ্যসেবা শীর্ষক সূচক প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল লিভিং ওয়েবসাইট। স্বাস্থ্যসেবার মান ও অত্যাধুনিক অবকাঠামো এবং সেবার ব্যয়ের ওপর নির্ভর করে এই সূচক তৈরি করা হয়।

এতে বলা হয়েছে, স্বাস্থ্যসেবায় সেরা ছয় দেশের মধ্যে মালয়েশিয়া সর্বোচ্চ স্কোর পেয়ে শীর্ষ স্থানে রয়েছে। স্বাস্থ্যসেবার মানের ওপর ভিত্তি করে স্বীকৃতিদানকারী যুক্তরাষ্ট্রের অলাভজনক স্বাস্থ্য সংস্থা জয়েন্ট কমিশন ইন্টারন্যাশনাল (জেসিআই) মালয়েশিয়ার ১৩ টি হাসপাতালকে স্বীকৃতি দিয়েছে।

এসব হাসপাতালের প্রায় সব চিকিৎসকই যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র অথবা অস্ট্রেলিয়ায় প্রশিক্ষণ নিয়েছেন এবং ইংরেজিতে যোগাযোগের ওপর তাদের বিশেষ দক্ষতা রয়েছে।

তালিকায় ৯৩ স্কোর পেয়ে দ্বিতীয় সেরা স্বাস্থ্যসেবার দেশ নির্বাচিত হয়েছে ফ্রান্স। এছাড়া থাইল্যান্ড (৩য়) ইকুয়েডর (চতুর্থ) এবং যৌথভাবে পঞ্চম হয়েছে মেক্সিকো ও কোস্টারিকা। দ্য স্টার মালয়েশিয়া।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares