| | মঙ্গলবার, ৫ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী |

কর্ণফুলীর তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু

প্রকাশিতঃ ৪:৫৯ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ০৪, ২০১৯

স্টাফ রিপোর্টার : চট্টগ্রাম নগরীতে কর্ণফুলী নদীর উত্তর পাড়ে স্মরণকালের সবচেয়ে বড় উচ্ছেদ অভিযান শুরু করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

আদালতের নির্দেশনা ও ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের উদ্যোগে সোমবার সকাল সাড়ে ১০টা থেকে এই উচ্ছেদ অভিযান শুরু হয়। অভিযানে নেতৃত্ব দিচ্ছেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পতেঙ্গা সার্কেলের সহকারী কমিশনার ভূমি তাহমিলুর রহমান। উচ্ছেদ অভিযানে জেলা প্রশাসনকে সহায়তা করছে র‌্যাব, পুলিশ, ফায়ার সার্ভিসসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য।

কাঁচা-পাকা শত শত অবৈধ স্থাপনা ভাঙার জন্য চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (চউক) বুলডোজার, স্ক্যাভেটর, পে-লোডার, ট্রাকসহ বিভিন্ন সরঞ্জাম ব্যবহার করা হচ্ছে। এ ছাড়া, শতাধিক শ্রমিক উচ্ছেদ অভিযানে কাজ করছে।

অভিযান পরিচালনাকারী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান জানান, চট্টগ্রাম নগরীতে এটা সবচেয়ে বড় উচ্ছেদ অভিযান। বেশ কয়েক দিন সার্ভে এবং সবকিছু পরীক্ষা-নিরীক্ষার পর অভিযান শুরু হয়েছে। একদিন আগে ভূমিমন্ত্রী এসে উচ্ছেদ কার্যক্রমের প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে গেছেন। এই অভিযানে কর্ণফুলী নদীর উত্তর পাড়ে সদরঘাট থেকে বারিক বিল্ডিং পর্যন্ত নদীর তীর হতে সহস্রাধিক স্থাপনা উচ্ছেদ করা হবে। প্রথম ধাপে উচ্ছেদ করা হবে দুই শতাধিক স্থাপনা। যতদিন পর্যন্ত সব অবৈধ স্থাপনা উচ্ছেদ না হবে ততদিন অভিযান চলবে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares