| | শুক্রবার, ৮ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২২শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী |

বিশ্ব ক্যান্সার দিবস আজ

প্রকাশিতঃ ১১:২০ পূর্বাহ্ণ | ফেব্রুয়ারি ০৪, ২০১৯

নিউজ ডেস্কঃ বিশ্ব ক্যান্সার দিবস আজ। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও দিবসটি পালিত হচ্ছে। ক্যান্সার রোগ সম্পর্কে জনসচেতনতা সৃষ্টি করাই দিবসটি পালনের উদ্দেশ্য।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার সর্বশেষ তথ্য অনুযায়ী, বাংলাদেশে বর্তমান ক্যান্সার আক্রান্ত রোগীর সংখ্যা ১৫ লাখের বেশি। প্রতি বছর বাংলাদেশে প্রায় দুলাখ লোক ক্যান্সার রোগে আক্রান্ত এবং প্রায় দেড় লাখ লোক মারা যাচ্ছে। দিবসটি পালনে বিভিন্ন সংগঠন ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।

প্রতি বছর ৪ ফেব্রুয়ারি এই দিবসটি পালিত হয়। এ বছর দিবসটির প্রতিপাদ্য হচ্ছে ‘আই এম এন্ড আই ওয়েল’। বিশ্ব্যব্যাপী ক্যান্সার রোগের বিরুদ্ধে লড়াইয়ে সমগ্র বিশ্ব ঐক্যবদ্ধ হতে পারে।

বিশ্ব ক্যান্সার দিবস উদযাপন উপলক্ষে আজ সোমবার মহাখালী ক্যান্সার হাসপাতালে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

এছাড়া দিবসটি উপলক্ষে হাসপাতালের সিটি স্ক্যান, এমআরআই, লিকুইড অক্সিজেন প্ল্যান্ট এবং ডে-কেয়ার কেমোথেরাপির কিউ ম্যানেজমেন্ট সিস্টেম-এর উদ্বোধন করা হবে।

পাশপাশি বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষে আহছানিয়া মিশন ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল দুই দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজনও করা হয়েছে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares