| | মঙ্গলবার, ৮ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে জিলক্বদ, ১৪৪০ হিজরী |

নেপাল ও ভুটান ভারতের অংশ: ট্রাম্প

প্রকাশিতঃ ৮:২৪ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ০৩, ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক : রায়ই নানা কারণে বিতর্কিত হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এ আর নতুন নয়। এবার এশিয়াকে নিয়ে এমনই এক বিতর্কিত কথা বললেন তিনি। নেপাল ও ভুটানকে ভারতের অংশ, এতদিন ধরে এমনটাই মনে করতেন ডোনাল্ড ট্রাম্প!

আমেরিকার গোয়েন্দা কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে শনিবার এমন এক সংবাদ প্রকাশ করেছে টাইম ম্যাগাজিন। এতে বলা হয়, সম্প্রতি দক্ষিণ এশিয়া নিয়ে গোয়েন্দা কর্মকর্তাদের সঙ্গে কথা বলার সময় ট্রাম্প এমন কথা জানান।

গোয়েন্দা কর্মকর্তারা জানান, ট্রাম্প দক্ষিণ এশিয়ার মানচিত্রে নেপালকে ভারতের অংশ বলে মনে করেন। তখন পাশ থেকে একজন অফিসার তাকে শুধরে দেয়ার চেষ্টা করেন।

তখন ‘আত্মবিশ্বাসী’ ট্রাম্পের দাবি, তাহলে ভুটান ভারতের অংশ। ফের তাকে যখন বলা হয় যে ভুটানও একটি পৃথক রাষ্ট্র, ট্রাম্প তখন স্পষ্টই বিরক্তি বোধ করেন।

এর আগেও দক্ষিণ এশিয়া সম্পর্কে ট্রাম্পের জ্ঞান ভাণ্ডার খুব কম বলেই বিভিন্ন গণমাধ্যম জানায়। এছাড়া ট্রাম্প একবার নেপালকে ‘নিপল’ ও ভুটানকে ‘বাটন’ বলেছিলেন।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares