| | বুধবার, ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪শে সফর, ১৪৪১ হিজরী |

চট্টগ্রাম থেকে আ’লীগের প্রথম হুইপ হলেন পটিয়ার সামশুল হক চৌধুরী

প্রকাশিতঃ ১১:৫৬ অপরাহ্ণ | জানুয়ারি ৩১, ২০১৯

পটিয়া (চট্টগ্রাম) থেকে সেলিম চৌধুরী : চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের টানা তিনবার নির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব সামশুল হক চৌধুরীকে একাদশ জাতীয় সংসদের হুইপ নির্বাচিত করা হয়েছে। স্বাধীনতা পরবর্তী চট্টগ্রাম জেলা থেকে এই প্রথম তাকে হুইপের দায়িত্ব দেয়ায় খুশি বৃহত্তর চট্টগ্রামের দলীয় নেতা, কর্মী ও সমর্থকরা।

হুইপ হিসেবে সামশুল হক চৌধুরী প্রতিমন্ত্রীর পদমর্যাদা পাবেন। সংসদ সদস্য সামশুল হক এর আগে নৌ পরিবহন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। ১৯৮৭ সালে তিনি চট্টগ্রাম সিটি করপোরেশনের ৩১ নম্বর ওয়ার্ডের নির্বাচিত কাউন্সিলর ছিলেন। নবম জাতীয় সংসদে তিনি প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন বিপুল ভোটে। এরপর দশম ও একাদশ জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন। প্রায় আড়াই হাজার কোটি টাকার বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করে পটিয়ার উন্নয়নে বিশেষ অবদান রাখেন তিনি।

১৯৫৭ সালের ২০ জুলাই পটিয়ার রশিদাবাদে জন্মগ্রহণ করেন সামশুল হক চৌধুরী। চট্টগ্রাম কমার্স কলেজে অধ্যয়নকালীন সময়ে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত হন। একই কলেজ থেকে তিনি বাণিজ্য বিভাগে স্নাতক ডিগ্রি অর্জন করেন। ১৯৯৮ সাল থেকে চট্টগ্রাম আবাহনীর মহাসচিবের দায়িত্ব পালন করছেন এই ক্রীড়া সংগঠক।

ঢাকার শেখ রাসেল ক্রীড়াচক্রের পৃষ্ঠপোষক, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য, চট্টগ্রাম ক্রীড়া সংস্থার কার্যকরী সদস্য, এশিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন ইউকে’র বাংলাদেশ শাখার সভাপতি এবং চট্টগ্রাম ফুটবল অ্যাসোসিয়েশনের প্রথম সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন। পটিয়ার এম.পি সামশুল হক চৌধুরীকে একাদশ সংসদে হুইফ পদে নির্বাচিত করায় প্রধানমন্ত্রী সংসদ নেত্রী শেখ হাসিনা কে পটিয়ার সর্বস্তরের জনগণ অভিনন্দ জানান।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares