| | বৃহস্পতিবার, ৮ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪শে সফর, ১৪৪১ হিজরী |

শুক্র-শনিবার ছাড়া ঢাকায় র‌্যালি করা যাবে না : ওবায়দুল কাদের

প্রকাশিতঃ ৯:৪৪ অপরাহ্ণ | জানুয়ারি ৩১, ২০১৯

নিউজ ডেস্কঃ সাপ্তাহিক বন্ধের দিন শুক্র ও শনিবার ছাড়া ঢাকায় র‌্যালি করা যাবে না। অন্য কোনো দিনেও রাস্তা বন্ধ করে সভা সমাবেশ করা যাবে না বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) দুপুরে নগর ভবনে ঢাকা যানবাহন সমন্বয় কর্তৃপক্ষ- ডিটিসিএ’র কার্যালয় পরিদর্শন ও কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা শেষে তিনি এসব কথা বলেন।

কর্মকর্তাদের নিয়ে আধাঘন্টার রুদ্ধদ্বার বৈঠক শেষে ওবায়দুল কাদের বলেন, সরকারের প্রথম ছয় মাসে যেসব কাজ করা হবে সেগুলো চিহ্নিত করা হয়েছে।

রাজনৈতিক প্রসঙ্গ তুলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, নির্বাচন নিয়ে জনগণের প্রকাশ্যে কোনো প্রতিক্রিয়া নেই। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা নিয়ে দেশে-বিদেশে কোনো অভিযোগ নেই। শুধুমাত্র বিএনপির যারা নির্বাচনে জনগণের কাছে প্রত্যাখ্যাত হয়েছে তারাই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে নানা অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। আগের মত যুক্তরাষ্ট্রসহ দেশের বাইরে এ নির্বাচনকে নিয়ে প্রশ্নবিদ্ধ করতে তারা যে অপচেষ্টা করেছিল। তাদের সেই অপচেষ্টা ব্যর্থ হয়েছে।বিদেশিদের কাছে তারা এই নির্বাচনকে অগ্রহণযোগ্য করে তুলতে পারেনি।

তিনি বলেন, দেশেও নির্বাচনের বিরুদ্ধে বলে তারা জনগণের মধ্যে কোনো সাড়া জাগাতে পারেননি। নিজেরা বসে বসে প্রেস ব্রিফিং করে তারা আবারও নালিশের রাজনীতি শুরু করেছে। এরকম নালিশ করে তারা কোন কিছুই অর্জন করতে পারবে না।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির নতুন নির্বাচনের দাবি হাস্যকর। গণতান্ত্রিক বিশ্ব বিএনপির অপপ্রচারে বিভ্রান্ত নয়। তাই সারা দুনিয়া নতুন সরকারের স্বীকৃতি দিয়েছে।

ওবায়দুল কাদের বলেন, তারা (বিএনপি) বিরোধী দল, তারা সংসদে গিয়ে গঠনমূলক সমালোচনা করবে। তাদের অস্তিত্ব টিকিয়ে রাখতে সংসদে যাওয়া উচিত। আশা করি, তারা নেতিবাচক রাজনীতি পরিহার করে সংসদে যোগ দেবে।

ঐক্যফ্রন্ট নেতাদের আচরণেই প্রমাণ হচ্ছে ঐক্যফ্রন্ট বেশিদিন টিকবে না। যদিও তারা বলছে, তাদের ঐক্য অটুট আছে, কিন্তু ভেতরে ভেতরে ভাঙনের তাণ্ডব চলছে, বলেন ওবায়দুল কাদের।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নতুন নির্বাচনের দাবির বিষয়ে সেতুমন্ত্রী বলেন, নিরপেক্ষ নির্বাচন না হলে মির্জা ফখরুল কীভাবে নির্বাচিত হলেন? এই রহস্য জানাবেন কি? নির্বাচন নিয়ে জনগণের প্রকাশ্য কোনো প্রতিক্রিয়া নেই, নির্বাচন নিয়ে বিদেশেও কোনো অভিযোগ নেই। জনগণ থেকে প্রত্যাখ্যাত হয়ে বিএনপি মার্কিন যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নের সাথে যোগাযোগ করে নির্বাচনকে বিতর্কিত করার চেষ্টা করছে।

স্থানীয় সরকার নির্বাচন শতভাগ নিরপেক্ষ হবে জানিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপির স্থানীয় সরকার নির্বাচনে আসা উচিৎ।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares