| |

হালুয়াঘাটে দুবৃত্তদের উৎপাতে কৃষকদের সেচ কাজে বিঘ্ন

প্রকাশিতঃ 7:36 pm | January 29, 2019

স্টাফ রিপোর্টার : হালুয়াঘাটে কতিপয় দুবৃত্তদের উৎপাতে সাধারণ কৃষকদের সেচ কাজে বিঘ্ন সৃষ্টি হয়েছে। সরেজমিনে দেখা যায়, উপজেলার কৈচাপুর ইউনিয়নের রুহীপাগারিয়া ২৫ নং গভীর নলকুপের প্রায় ২৮ ইঞ্চি ব্যাসার্ধ ৬৪০ মিটার দৈর্ঘ্য প্লাস্টিকের পাইপ কেটে ফেলে দুবৃত্তরা।

রুহীপাগারিয়া গ্রামের প্রায় ২ হাজার কৃষকের বোর আবাদের সেচ কাজে বিঘ্ন সৃষ্টি হয়েছে। প্লাস্টিকের পাইপ ব্যবহার করে অত্র এলাকার প্রায় ৫শত একর বোর আবাদের মাঠে পানি সেচের জন্য ব্যবহার করছিল কৃষকগণ।গত শনিবার দিবাগত রাতে কতিপয় দুবৃত্তরা প্লাস্টিকের পাইপটির বিভিন্ন স্থানে দাড়ালো অস্ত্র ব্যবহার করে কেটে ফেলে। যার ফলে বোর আবাদের মাঠে স্থানীয় কৃষকদের সেচ কাজে বিঘ্ন সৃষ্টি হয়েছে। স্থানীয় কৃষকরা জানায়, শনিবার দিবাগত রাতে কতিপয় দুবৃত্তরা তাদের সেচ কাজে ব্যবহারিত পাইপটি বিভিন্ন স্থানে কেটে ফেলে। বর্তমানে তারা বোর আবাদেও মাঠে পানি দিতে পাচ্ছেন না, হতাশায় ভোগছেন তারা।

রুহীপাগারিয়া ২৫ নং গভীর নলকুপের ম্যানেজার মির্জা আবুল বাশার বলেন, কতিপয় দুবৃত্তদের উৎপাতে সাধারণ কৃষকদের সেচ কাজে বিঘ্ন সৃষ্টি হয়েছে। গত শনিবার দিবাগত রাতে সেচ কাজে ব্যবহারিত পাইপটি কেটে ফেলে। তিনি কৃষকদের সুবিধার জন্য ব্যক্তিগত উদ্যোগে প্রায় ৪০ হাজার টাকার পাইপ ক্রয় করে দিয়ে ছিলেন। এ ঘটনায় গতকাল মঙ্গবার হালুয়াঘাট থানায় অজ্ঞাতনামা ব্যক্তিদের নামে লিখিত অভিযোগ দায়ের করেছেন।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares