| |

চট্টগ্রাম বন্দরে দেড় কোটি টাকার চালান আটক

প্রকাশিতঃ 10:30 pm | January 23, 2019

পটিয়া (চট্টগ্রাম) থেকে সেলিম চৌধুরী : ঘোষণার বাইরে পণ্য আমদানি করায় চট্টগ্রাম বন্দরে ২টি চালান আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। এর মধ্যে একটি চালানের মূল্য ৭৪ লক্ষ ৯৫ হাজার টাকা, অপর চালানের মূল্য ৭৫ লক্ষ টাকা। সূত্র জানায়, শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালকের নির্দেশে চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয় গোপন সংবাদের ভিত্তিতে চালান এ দুইটি (সি-৫৭৭৭ ও সি-৫৭৯০) খালাস সাময়িক স্থগিত করে।

ময়মনসিংহের ভালুকার হবির বাড়ি সিড স্টোর এলাকার (হোল্ডিং নম্বর-৬৬৮) সুপ্তি সোয়েটার লিমিটেডের নামে আমদানি করা চালানগুলো খালাসের দায়িত্বে ছিল চট্টগ্রামের আগ্রাবাদের তাহের চেম্বারের সিঅ্যান্ডএফ এজেন্ট বিনিময় শিপিং লাইন্স। নিশ্চিত তথ্য থাকায় শুল্ক গোয়েন্দা অধিদফতর চালান দুইটির কায়িক পরীক্ষা সম্পন্ন করে। যাতে ২৯ হাজার ৯৯৮ কেজি ১০০ শতাংশ পলি নিট ফ্লিচ ফেব্রিকের বদলে সমপরিমাণ লুপড পাইল ফেব্রিক পাওয়া যায়।

যার শুল্কায়ন যোগ্য মূল্য দাঁড়ায় ১ কোটি ৪৯ লাখ ৯৫ হাজার টাকা। জরিমানা ছাড়া শুল্ককর আসে ৭০ লাখ ৮৭ হাজার টাকা। চালান দুইটির ন্যায় নির্ণয়সহ শুল্ককরাদি আদায়ের জন্য শুল্ক গোয়েন্দা অধিদফতরের প্রতিবেদন কাস্টম হাউস কমিশনারের কাছে পাঠানো হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares