| | বুধবার, ৩রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে মুহাররম, ১৪৪১ হিজরী |

চাঁপাইনবাবগঞ্জের আমনুরা বাইপাস রেল স্টেশন বন্ধ হচ্ছেনা

প্রকাশিতঃ ১০:১৩ অপরাহ্ণ | জানুয়ারি ২২, ২০১৯

ফয়সাল আজম অপু, চাঁপাইনবাবগন্জ থেকেঃ শেষ অবধি অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজনের নির্দেশে অবশেষে বন্ধ করা হচ্ছে না চাঁপাইনবাবগঞ্জের আমুনরা বাইপাস রেল স্টেশনের কার্যক্রম। সোমবার এই রেল স্টেশনের কার্যক্রম চালু রাখার নির্দেশ দিয়েছেন রেল মন্ত্রী। এর ফলে স্বস্তির নিশ্বাস ফেলেছেন চাঁপাইনবাবগঞ্জের হাজারো মানুষ।

চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা রুটে সরাসরি আন্তঃনগর ট্রেন চলাচলের জন্য প্রায় ২১ কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা হয় আমনুরা বাইপাস রেলওয়ে ষ্টেশন। ২০১৭ সালের ২১ মে তৎকালীন রেলমন্ত্রী মুজিবুল হক এই স্টেশনের উদ্বোধন করেন। এর ফলে চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী রুটে যাত্রাপথের সময় অন্তত একঘন্টা কমে আসে। হঠাৎ করেই গত ১৬ জানুয়ারি পশ্চিমাঞ্চল রেলওয়ে এক চিঠির মাধ্যমে জনবল সংকটের কথা বলে এই স্টেশনের কার্যক্রম বন্ধ করে দেয়ার কথা জানায়। বিষয়টি নিয়ে স্থানীয় নাগরিক কমিটির নেতারাসহ সাধারণ মানুষ ক্ষুব্ধ হয়ে উঠেন।

চাঁপাইনবাবগঞ্জ নাগরিক কমিটির সদস্য সচিব মনিরুজ্জামান মনির বলেন, বাইপাস রেল স্টেশনটি চালুর ফলে রেলে যাত্রীর সংখ্যা অনেক বেড়েছে। সদর ও শিবগঞ্জ উপজেলার ৩০টি ইউনিয়নের মানুষ এই রেল সেবার উপর নির্ভরশীল। রেল কর্তৃপক্ষ এই স্টেশনটি বন্ধ করে দিয়ে চাঁপাইনবাবগঞ্জের মানুষের সঙ্গে বৈষম্যমুলক আচরণ করছে বলে অভিযোগ করেন তিনি।

আমনুরা বাইপাস রেলওয়ে ষ্টেশনের মাষ্টার কামরুল হাসান বলেন, নতুন হলেও এই ষ্টেশন থেকে বিগত ১৪ মাসে ১৮ লাখ টাকা রাজস্ব আয় হয়েছে। এই ষ্টেশনটি ভালভাবেই চলছিল তাছাড়া স্থানীয় মানুষের অনেক সুবিধা হচ্ছিল।

অবশেষে রেলমন্ত্রী বিষয়টি জানতে পেরে এই স্টেশনের কার্যক্রম সচল রাখার নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন বাংলাদেশ রেলওয়ে (পশ্চিমাঞ্চল) এর চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট এএমএম শাহনেওয়াজ। তিনি জানান জনবল সংকটের জন্য আমনুরা বাইপাস ষ্টেশনটি বন্ধ করা হয়েছিল। কিন্তু রেল মন্ত্রীর নির্দেশে এই সিদ্ধান্ত বাতিল করা হয়েছে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares