| | বুধবার, ১লা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ই সফর, ১৪৪১ হিজরী |

চট্টগ্রামে হাইকোর্টের সার্কিট বেঞ্চ বাস্তবায়ন প্রয়োজন- মেয়র নাছির

প্রকাশিতঃ ৯:৩৯ অপরাহ্ণ | জানুয়ারি ২২, ২০১৯

পটিয়া (চট্টগ্রাম) থেকে সেলিম চৌধুরী : সুপ্রিম কোর্টের হাইকোর্ট বেঞ্চ সাংবিধানিকভাবে বিভিন্ন বিভাগে স্থাপিত হয়ে বিচারকাজ পরিচালনা হয়েছিল। কিন্তু তা বর্তমানে ঢাকাকেন্দ্রিক হওয়ায় বিচারপ্রার্থীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। তাই পারিপার্শ্বিক অবস্থার কথা বিবেচনা করে চট্টগ্রামে হাইকোর্টের সার্কিট বেঞ্চ বাস্তবায়ন প্রয়োজন বলে মনে করেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিনি গত রবিবার আইনজীবী দোয়েল ও শাপলা ভবনে সিটি কর্পোরেশন প্রদত্ত ২টি লিফটের উদ্বোধন অনুষ্ঠানে মেয়র আ জ ম নাছির উদ্দীন এসব কথা বলেন।
আইনজীবী সমিতির সভাপতি শেখ ইফতেখার সাইমুল চৌধুরীর সভাপতিত্বে এবং সমিতির সহ সাধারণ সম্পাদক মোহাম্মদ ইয়াছিন খোকনের সঞ্চালনায় আইনজীবী অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ নাজিম উদ্দিন চৌধুরী। সভাপতির বক্তব্যে শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, আইনজীবীরা সব সময় ন্যায় বিচার প্রতিষ্ঠায় বিচার বিভাগকে সর্বোচ্চ সহায়তা করে থাকে। প্রতিটি আইনজীবী প্রতিদিন কোন না কোনভাবে অবৈতনিকভাবে আইনি সহায়তা দিয়ে থাকেন। বেঞ্চ এবং বারের নিবিড় শান্তিপূর্ণ সম্পর্কে একটি সুন্দর বিচার ব্যবস্থা চালানো যায়। মেয়রের অনুদান আমাদের চেতনাকে উজ্জীবিত করবে।
সভা শেষে মেয়র ২টি লিফটের শুভ উদ্বোধন করেন। তিনি এসময় কোর্ট হিল জামে মসজিদের নির্মাণ কাজ তদারকি করেন এবং সহযোগিতার আশ্বাস দেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সমিতির সিনিয়র সভাপতি মোঃ ছুরত জামাল, সহ সভাপতি মোঃ নুরুদ্দিন আরিফ চৌধুরী, মোঃ শফিউল হক চৌধুরী, মোঃ নুরুল করিম, হাসনা হেনা, মোঃ রাশেদুল আলম, মোঃ লোকমান, সেলিনা আকতার, মোহাম্মদ ইয়াছিন, মুহাম্মদ আকিব চৌধুরী, এইচ এস সোহরাওয়ার্দী, মোঃ এনামুল হক, ফারহানা রবিউল লিজা, মোঃ হাসান কায়েসসহ আইনজীবীরা।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares