| |

ঢাকা পর্বের দশ উইকেট শিকারি!

প্রকাশিতঃ 4:08 pm | January 14, 2019

ক্রীড়া প্রতিবেদকঃ বিপিএলের ষষ্ঠ আসরে ঢাকার প্রথম পর্বের ১৪ টি ম্যাচ শেষে সেরা দশ বোলারের মধ্য নয় জনই দেশি খেলোয়াড়। যার মধ্যে আবার পেসারদেরই দাপট বেশি। সেরা দশের আট জনই পেস বোলার।

ঢাকায় প্রথম পর্বের ১৪ ম্যাচের মধ্য রংপুর পাঁচটি, সিলেট তিনটি ও বাকি দলগুলো চারটি করে ম্যাচ খেলেছে। শতভাগ জয় নিয়ে পয়েন্ট টেবিলের প্রথমে রয়েছে ঢাকা ডায়নামাইটস। এছাড়া সেরা চারে আছে যথাক্রমে চিটাগং ভাইকিংস, রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

১০ উইকেট শিকার করে শীর্ষে আছেন রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। এই আসরেই টি-টোয়েন্টি ক্যারিয়ারের সেরা বোলিংও করেছেন মাশরাফী। ৪ ওভার বোলিং করে মাত্র ১১ রানের বিনিময়ে তুলে নিয়েছিলেন ৪ উইকেট।

তার পরের অবস্থানে রয়েছেন চিটাগং ভাইকিংসের রবি ফ্রাইলিংক। ৪ ম্যাচে এই দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডারের সংগ্রহ ৯ উইকেট। সেরা বোলিং রংপুর রাইডার্সের ১৪ রানের বিনিময়ে ৪ উইকেট। রংপুর রাইডার্সের বোলার শফিউল ইসলামেরও শিকার ৯ উইকেট। তবে শফিউল ফ্রাইলিংকের থেকে একটি ম্যাচ বেশি খেলেছেন।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মোহাম্মদ সাইফউদ্দিন, ঢাকা ডায়নামাইটসের কাপ্তান সাকিব আল হাসান ও সিলেট সিক্সার্সের পেসার তাসকিন আহমেদের শিকার সমান ৭ উইকেট। তবে সাকিব ও সাইফ চারটি করে ম্যাচ খেললেও তাসকিন খেলেছেন তিনটি ম্যাচ। এই আসরে তাসকিনের সেরা বোলিং ফিগার ২৮ রানে ৪ উইকেট।

এরপরের স্থানেই রয়েছেন তিন পেসার রুবেল হোসেন, খালেদ আহমেদ ও ফরহাদ রেজার সংগ্রহ সমান ছয়টি করে উইকেট। এর মধ্য ফরহাদ রেজা পাঁচটি এবং রুবেল ও খালেদ খেলেছেন চারটি করে ম্যাচ।

অভিষেকেই হ্যাট্রিক করা ঢাকা ডায়নামাইটসের স্পিনার আলিস আল ইসলামের শিকার দুই ম্যাচে ৫ উইকেট। এছাড়াও শুভাগত হোম চৌধুরি, শহীদ আফ্রিদি ও সুনীল নারাইনেরও সংগ্রহ ৫ টি করে উইকেট।

পর্যায়ক্রমে সেরা দশ বোলারের তালিকা-

১. মাশরাফী বিন মোর্ত্তজা- ১০ উইকেট- ৫ ম্যাচ।

২. রবি ফ্রাইলিংক- ৯ উইকেট- ৪ ম্যাচ।

৩. শফিউল ইসলাম- ৯ উইকেট- ৫ ম্যাচ।

৪. সাইফ উদ্দিন- ৭ উইকেট- ৪ ম্যাচ।

৫. তাসকিন আহমেদ- ৭ উইকেট- ৩ ম্যাচ।

৬. সাকিব আল হাসান- ৭ উইকেট- ৪ ম্যাচ।

৭. রুবেল হোসেন- ৬ উইকেট- ৪ ম্যাচ।

৮. ফরহাদ রেজা- ৬ উইকেট- ৫ ম্যাচ।

৯. খালেদ আহমেদ- ৬ উইকেট- ৪ ম্যাচ।

১০. আলিস আল ইসলাম- ৫ উইকেট- ২ ম্যাচ।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!