| |

ব্রেক্সিট চুক্তি নিয়ে মে’র সতর্কতা

প্রকাশিতঃ 12:26 pm | January 14, 2019

আন্তর্জাতিক ডেস্কঃ ব্রেক্সিট চুক্তির পক্ষে ভোট দেয়ার অনুরোধ করেছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী টেরিজা মে। তিনি সতর্ক করে বলেন, পার্লামেন্টে অনুমোদন পেতে ব্যর্থ হলে যুক্তরাজ্যে বিপর্যয় নেমে আসবে।

মঙ্গলবার যুক্তরাজ্যের পার্লামেন্টে মে’র ব্রেক্সিট চুক্তি নিয়ে ভোট অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এর আগে গত ডিসেম্বরে ব্রেক্সিট চুক্তিটি নিয়ে পার্লামেন্টে ভোটাভুটি হওয়ার কথা থাকলেও নিশ্চিত পরাজয়ের আশঙ্কায় মে ভোটের তারিখ পিছিয়ে দেন।

ব্রেক্সিট চুক্তি নিয়ে অসন্তোষ প্রকাশ করে বিপক্ষে ভোট দেয়ার হুমকি দিয়েছেন মে’র দল কনজারভেটিভ পার্টির অনেক নেতা। এছাড়া বিরোধী লেবার পার্টিও এই চুক্তির বিরোধীতা করে আসছে।

এদিকে মঙ্গলবার প্রয়োজনের চেয়ে সামান্য কম ভোট পাবে বলে আশঙ্কা মে’র।

এ পরিস্থিতিতে ‘দ্য সানডে এক্সপ্রেস’ পত্রিকায় তিনি লিখেছেন, ইউরোপীয় ইউনিয়ন থেকে যুক্তরাজ্যের বিচ্ছেদের (ব্রেক্সিট) পক্ষে মতো দেয়া জনগণের ইচ্ছাকে এমপি’দের ব্যর্থ হতে দেয়া উচিত হবে না।

এমন হলে বিপর্যয় নেমে আসবে এবং আমাদের গণতন্ত্রের প্রতি আস্থা মুখ থুবড়ে পড়বে। তাই পার্লামেন্টের প্রতি আমার বার্তা খুব সাধারণ: রাজনৈতিক খেলা বন্ধ করার সময় হয়েছে এবং সেটাই করুন যেটা আমাদের দেশের জন্য সঠিক।

শুক্রবার যুক্তরাজ্যের পররাষ্ট্রমন্ত্রী জেরেমি হান্ট বলেছিলেন, মে’র চুক্তি অনুমোদন পেতে ব্যর্থ হলে হয়ত ব্রেক্সিটই হবে না।

মঙ্গলবার ব্রেক্সিট চুক্তি পাস করাতে ব্যর্থ হলে মে’ কে মাত্র ৩ দিনেই ‘প্ল্যান বি’ নিয়ে হাজির হতে হবে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!