| |

অনন্য চূড়ায় মেসি

প্রকাশিতঃ 12:11 pm | January 14, 2019

প্স্পোর্টস ডেস্কঃ রথম ফুটবলার হিসবে স্প্যানিশ লিগে ৪০০ গোলের মাইলফলক স্পর্শ করলেন মেসি। শুধু বার্সেলোনাই নয়, ইউরোপের শীর্ষ পাঁচ লিগের ভেতর মেসিই একমাত্র ফুটবলার যিনি কিনা লিগে এক ক্লাবের হয়ে ৪০০ গোল করলেন।

এই মাইলফলক স্পর্শ করতে মেসির খেলতে হয়েছে ৪৩৫টি ম্যাচ। যেখানে এসিস্ট রয়েছে ১৫৯টি।

মেসির প্রতিদ্বন্দ্বী যাকে ধরা হয় সেই রোনালদোর থেকে ৬৩টি ম্যাচ কম খেলে ৪০০ গোলের মাইলফলক স্পর্শ করেন মেসি। রোনালদো বর্তমানে ৫০৭ ম্যাচে ৪০৯টি গোল করে শীর্ষ পাঁচ দেশের ক্লাবগুলোর ভেতর সর্বোচ্চ গোলদাতার চূড়ায় রয়েছেন। যেখানে মেসি ৪৩৫টি ম্যাচে ৪০০ গোল করে রোনালদোর থেকে ৯ গোলে দূরে রয়েছেন।

মেসির ৪০০ গোলের ৩২৭টি এসেছে বা পা থেকে, ৫৮টি এসেছে ডান পা থেকে, হেড দিয়ে করেছেন ১৪টি গোল এবং হাত দিয়ে করেছেন ১টি গোল।

ম্যাচের ভেতর ১-১৫ মিনিটের ভেতর করেছেন ৪০টি গোল, ১৬-৩০ মিনিটে করেছেন ৬৬টি গোল, ৩১-৪৫ মিনিটে করেছেন ৬৩টি গোল; প্রথমার্ধে সব মিলিয়ে করেছে ১৬৮টি গোল। ৪৬-৬০ মিনিটে করেছেন ৬২টি গোল,৬১-৭৫ মিনিটে করেছেন ৬৪টি গোল, ৭৬-৯০ মিনিটে করেছেন ১০৫টি গোল; দ্বিতিয়ার্ধে সব মিলিয়ে করেছেন ২৩০টি গোল।

বিভিন্ন স্টেডিয়ামের ভেতর বার্সেলোনার ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে করেছেন ২৩১টি গোল। রিয়াজোর স্টেডিয়ামে ১৩টি এবং বার্নাব্যুতে ১১টি গোল করেছেন মেসি।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares