| |

সংরক্ষিত আসনে তফসিল ঘোষণায় ইসির বৈঠক আজ

প্রকাশিতঃ 11:56 am | January 14, 2019

নিউজ ডেস্কঃ একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে নির্বাচনের তফসিল ঘোষণার বিষয়ে সিদ্ধান্ত নিতে বৈঠকে বসছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবারের এই বৈঠক থেকে তফসিল চূড়ান্ত করার পাশাপাশি তা ঘোষণাও করা হতে পারে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর এদিন কমিশনের প্রথম সভা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এ ছাড়া ইসির ৪২তম এ সভায় সদ্য প্রয়াত আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে শূন্য হওয়া কিশোরগঞ্জ-১ আসনের তফসিল নির্ধারণও করা হতে পারে।

ইসি সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর নবনির্বাচিত সংসদ সদস্যরা ৩ জানুয়ারি শপথ নেন। এখন জাতীয় সংসদের সংরক্ষিত ৫০টি আসনের নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।

ইসি সূত্রে জানা যায়, সোমবারের সভায় চারটি বিষয় নিয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে। এগুলো হচ্ছে- সংরক্ষিত নারী আসনের তফসিল নির্ধারণ, কিশোরগঞ্জ-১ আসনের তফসিল নির্ধারণ, পঞ্চম উপজেলা নির্বাচনের প্রস্তুতি এবং জাতীয় ঐক্যফ্রন্ট ও আওয়ামী লীগের স্মারকলিপি বিষয়ে আলোচনা।

ইসির কর্মকর্তারা জানান, ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর নবনির্বাচিত এমপিরা ৩ জানুয়ারি শপথ নেন। এখন জাতীয় সংসদের সংরক্ষিত ৫০টি আসনের নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।

সূত্র জানায়, এই বৈঠকে পঞ্চম উপজেলা নির্বাচনের তফসিল নির্ধারণের সম্ভাবনা নেই। তবে কয়টি ধাপে, কবে থেকে নির্বাচন আয়োজন করা হবে, এ বিষয়ে আলোচনা হতে পারে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares