| |

সালমান সম্পর্কে যা অজানা

প্রকাশিতঃ 6:07 pm | January 12, 2019

বিনোদনঃবলিউড তারকা সালমান খান। পুরো পৃথিবীজুড়ে তার পরিচিতি বেশ। পর্দায় ও বাস্তবে তিনি সবার হিরো। নাচ, গান, অ্যাকশন, কমেডি, প্রেম, বন্ধুত্ব-সব মিলিয়ে বিনোদনের এক পরিপূর্ণ প্যাকেজ এই অভিনেতা। কারো চোখে তিনি একরোখা জেদি আবার কারো কাছে তিনি ‘সুলতান’, কারো কাছে তিনি জনদরদী ‘ভাইজান’, আবার কারো কাছে তিনি সুপারস্টার। তবে বক্স অফিসে তিনি বরাবরই হিট মেশিন। সর্বশেষ ছবি ‘রেস থ্রি’ ফ্লপ হলেও সর্বোচ্চ ১২টি ব্লকবাস্টার ছবি উপহার দেয়া একমাত্র বলিউড নায়ক তিনিই।

আজ ডেইলি বাংলাদেশের পাঠকদের জানাবো এই বলিউড ভাইজানের কিছু স্বভাবের কথা, যা সবারই অজানা। চলুন দেখা যাক এমন কী কাজ রয়েছে যা সালমান খান হরহামেশা করে থাকেন অথচ তা ভক্তরা জানেন না-

১. সালমান খান গত ২৭ ডিসেম্বর ৫৩ বছর বয়সে পা রেখেছেন। সবচেয়ে বড় কথা তিনি জন্মদিনে ক্ষুদে ভাগ্নে আহিল শর্মাকে দিয়ে কেক কাটেন।

২. সালমানের পারিবারিক নাম আব্দুল রশিদ সেলিম সালমান খান।

৩. তার পূর্বপুরুষ ছিলেন আফগানিস্তানের। ১৮০০ শতকে তারা প্রথম ভারতে আসেন। সে সময় তারা ইন্দোরের হলকার রাজ্যসভার গুরুত্বপূর্ণ পদে চাকুরি করতেন।

৪. ‘বিবি হ্যায় তো অ্যায়সি’ ছবিতে পার্শ্ব চরিত্রে অভিনয়ের মাধ্যমে তিনি বলিউডে পা রাখেন। প্রধান চরিত্রে তার প্রথম অভিনীত ছবি ‘ম্যানে প্যায়ার কিয়া’।

৫. ‘ম্যানে প্যায়ার কিয়া’ হিন্দি ছাড়াও ইংরেজি, স্প্যানিশ, তেলুগু, তামিল ও মালায়ালাম ভাষায় ডাবিং করা হয়।

৬. অন্তত ১৫টি চলচ্চিত্রে তার চরিত্রের নাম ছিল ‘প্রেম’। এরমধ্যে রয়েছে ‘ম্যায়নে প্যায়ার কিয়া’ (প্রেম চৌধুরী); ‘আন্দাজ আপনা অপনা’ (প্রেম ভোপালি); ‘হাম আপকে হ্যায় কোন’ (প্রেম); ‘জুড়ওয়া’ (রাজা/প্রেম মালহোত্রা); ‘দিওয়ানা মাস্তানা’ (প্রেম কুমার); ‘বিবি নম্বর ১’ (প্রেম); ‘সির্ফ তুম’ (প্রেম); ‘হাম সাথ সাথ হ্যায়’ (প্রেম); ‘চাল মেরে ভাই’ (প্রেম ওবেরয়); ‘কাঁহি প্যায়ার না হো জায়ে’ (প্রেম কাপুর); ‘নো এন্ট্রি’ (প্রেম); ‘পার্টনার’ (প্রেম লাভ গুরু); ‘মেরিগোল্ড’ (প্রেম); ‘রেডি’ (প্রেম কাপুর) এবং ‘প্রেম রতন ধন পায়ো’ (প্রেম/বিজয়)।

৭. সালমান তার ক্যারিয়ারে সবচেয়ে বেশি জুটি বেঁধে অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফের সঙ্গে। আসন্ন ভারত ছবিতেও তাদের একসঙ্গে দেখা যাবে।

৮. বলিউডে শিল্পীদের তারকা বানানোর কারিগর বলা হয় সালমানকে। আয়ুশ শর্মা, ডেইজি শাহ, সোনাক্ষি সিনহা, সুরাজ পাঞ্চালি, আথিয়া শেঠি, জেরিন খান, স্নেহা উল্লাল ও ভূমিকা চাওলার মতো তারকারা সালমানের হাত ধরেই তারকা বনেছেন। এছাড়া কিংবদন্তি অভিনেত্রী নুতনের নাতনী প্রানুতন বহেল, বন্ধুর ছেলে জহির ইকবাল এবং পরিচালক মহেশ মাঞ্জেরকারের কন্যা অশ্বমী রয়েছেন সালমানের হাত ধরার অপেক্ষায়।

৯. বলিউডের ‘প্লে বয়’ হিসেবেও পরিচিত সালমান। ঐশ্বরিয়া রাই, ক্যাটরিনা কাইফ, সঙ্গিতা বিজলানি এবং পাকিস্তানি অভিনেত্রী সোমি আলীর সঙ্গে তার প্রেমের সম্পর্ক ছিল। তার বর্তমান বান্ধবী রোমানীয় মডেল, সংগীতশিল্পী ও অভিনেত্রী লুলিয়া ভান্তুর।

১০. সালমান ‘ট্রিগেমিনাল নিউরলজিয়া’ নামক একধরনের আত্মহত্যা প্রবণ রোগে আক্রান্ত।

১১. মহারাষ্ট্রের পানভেল অঞ্চলের বুনো পরিবেশে সালমানের একটি বিলাসবহুল খামারবাড়ি রয়েছে। ১৫০ একরের ওই খামার বাড়ি পর্যটকদের জন্য অনেক আকর্ষণীয় জায়গা।

১২. সালমানের সবচেয়ে খারাপ স্বভাব হলো তিনি রেগে গেলে অনেক ক্ষতি করে ফেলেন। বিশেষ করে ঐশ্বরিয়া রায়ের সঙ্গে সম্পর্কচ্ছেদের পর তার অত্যাচারের বিষয়টি মিডিয়ায় এনেছে ঐশ্বরিয়া নিজেই।

১৩. এছাড়া তার সাবেকদের কারো সঙ্গে কেউ প্রেমে জড়ালে তাকে দেখে ছাড়েন সালমান খান।

১৪. সালমান এই বুড়ো বয়সে এসেও এখনো পুরো সময়টা জিমে কাটিয়ে দেন।

১৫. বলিউড ভাইজান তার আয়ের বেশিরভাগ টাকা অসহায়দের পেছনে ব্যয় করেন।

১৬. সালমান একটি বড় দোষ হলো তিনি খুব তাড়াতাড়ি প্রেমিকা পরিবর্তন করেন, যার ফলে অনেকের কাছে তিনি যেমন জনপ্রিয় ঠিক তেমনি কিছু মানুষের কাছে তিনি ঘৃণিত।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares