| | বুধবার, ৬ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী |

হালুয়াঘাট উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন চান এডভোকেট সাজ্জাদ

প্রকাশিতঃ ৬:০৩ অপরাহ্ণ | জানুয়ারি ১২, ২০১৯

জোটন চন্দ্র ঘোষ,হালুয়াঘাট : আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের দলীয় মনোনয়ন চান উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিঃ এর সফল চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট সাজ্জাদুল হক সাজ্জাদ। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে হালুয়াঘাটে কে হচ্ছেন আওয়ামীলীগের দলীয় প্রার্থী সেই আলোচনা এখন স্থানীয় নেতৃবৃন্ধসহ সাধারণ ভোটারদের মাঝে। বাংলাদেশ আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী উপজেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট সাজ্জাদুল হক।

জানা যায়, মনোনয়ন প্রত্যাশী এডভোকেট সাজ্জাদুল হক ১৯৭১ সনের ৩০ জানুয়ারি উপজেলার কৈচাপুর ইউনিয়নের আতকাপাড়া গ্রামের আলহাজ্ব আলতাব হোসেন এর সহধর্মণী মোছা: সুরাইয়া বেগম এর গর্ভে সম্্রান্ত এক মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশের সৈনিক এডভোকেট সাজ্জাদুল হক ১৯৮৯ সনে উপজেলা ছাত্রলীগের আহবায়ক হিসেবে আওয়ামীলীগের রাজনীতিতে সক্রিয় ভাবে প্রবেশ করেন। দলীয় মনোনয়ন প্রত্যাশী উপজেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট সাজ্জাদুল হক ১৯৮৭ সনে আর,কে উচ্চ বিদ্যালয় গৌরীপুর থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাস করেন। ১৯৮৯ সনে হালুয়াঘাট সরকারী ডিগ্রী কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন। ১৯৯১ সনে হালুয়াঘাট সরকারী ডিগ্রী কলেজ থেকে ¯œাতক ডিগ্রী লাভ করেন। আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় থেকে ¯œাতকত্তর ডিগ্রী অর্জন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এল,এল,বি পাস কারেন। পেশায় একজন সফল আইনজীবী। তিনি জন্মগত ভাবে রাজনৈতিক ও আওয়ামী পরিবারের সদস্য। মনোনয়ন প্রত্যাশী এডভোকেট সাজ্জাদুল হক সাজ্জাদ ১৯৮৯ সনে উপজেলা ছাত্রলীগের আহবায়ক, ১৯৯১ সনে উপজেলা উপজেলা ছাত্রলীগের সভাপতি, ১৯৯৬ সনে উপজেলা যুবলীগের সদস্য, ২০০৩ সনে ময়মনসিংহ জেলা যুবলীগের সদস্য হিসেবে দ্বায়িত্ব পালন করেন।

বর্তমানে দক্ষতার সাথে দীর্ঘদিন যাবৎ উপজেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক হিসেবে দলীয় নেতাকর্মীদের সাথে সুসম্পর্ক বজায় রেখে গুরু দ্বায়িত্ব পালন করছেন। ২০১০ সনে বাংলাদেশ বার এসোসিয়েশন এর সদস্য,ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির কার্যকরী কমিটির সদস্য ও ময়মনসিংহ জেলা আওয়ামী যুব আইনজীবীলীগ সমিতির সাংগঠনিক সম্পাদক হিসেবে দ্বায়িত্ব পালন করেন। ২০১৫ সনে হালুয়াঘাট উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিঃ (বিআরডিবি) এর চেয়ারম্যান নির্বাচিত হন। সফল চেয়ারম্যান হিসেবে ২০১৮ সালে পুনরায় হালুয়াঘাট উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিঃ (বিআরডিবি) এর চেয়ারম্যান নির্বাচিত হয়ে সততার সহিত দ্বায়িত্ব পালন করে আসছেন।

মনোনয়ন প্রত্যাশী এডভোকেট সাজ্জাদুল হক সাজ্জাদ একান্ত স্বাক্ষাতকারে এ প্রতিবেদকে বলেন, এরশাদ বিরোধী স্বৈরাচার সরকারের পতন আন্দোলন, বিএনপি জোট সরকারের শাসন আমলে সারাদেশে হত্যা,খুন, লুন্ঠন,সন্ত্রাসী জঙ্গী হামলার মত ঘৃন্য ঘটনা, হরতালের নামে দেশব্যাপী জ্বাালাও পুড়াও নৈরাজ্য এবং সরকার পতনের চেষ্টা কালে আওয়ামীলীগের দূসময়েও তিনি ছিলেন রাজপথের অকোতভয় লড়াকু সৈনিক। দলের দূর্দিনে নিজের জীবন বাজি রেখে আন্দোলন সংগ্রামে দলের ডাকে অংশ গ্রহন করেছিলেন। দলের পরিক্ষিত সৈনিক হিসাবে দলীয় মনোনয়ন প্রত্যাশা করেন তিনি।

প্রয়াত সমাজকল্যাণ প্রতিমন্ত্রী এ্যাডভোকেট প্রমোদ মানকিনের স্বপ্নপুরণে হালুয়াঘাটকে আধুনিক উপজেলায় রুপান্তরিত,জনগণের জীবন যাত্রার মান উন্নয়নে কাজ করতে চান। নিজের জীবন জাতির স্বার্থে উৎসর্গ করতে চান তিনি। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে দেশ ও জাতির উন্নয়ন ও ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যায়ে সকলের সহযোগিতা কামনা করেন এডভোকেট সাজ্জাদুল হক সাজ্জাদ।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares