| | শনিবার, ২২শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১০ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী |

চট্টগ্রাম বন্দরে ৩ টন ফ্লেভার্ড ড্রিংকের ঘোষণায় এলো সাড়ে ২৭ টন

প্রকাশিতঃ ১২:০৯ পূর্বাহ্ণ | জানুয়ারি ১০, ২০১৯

পটিয়া (চট্টগ্রাম) থেকে সেলিম চৌধুরী : চট্টগ্রাম বন্দরে ৩ হাজার কেজি (৩ টন) ফ্লেভার্ড ড্রিংকের ঘোষণার চালানে বেশি পণ্য এসেছে এমন গোপন সংবাদের ভিত্তিতে একটি চালান আটক করেছে শুল্ক গোয়েন্দারা। কায়িক পরীক্ষায় ওই চালানে পাওয়া যায় ২৭ হাজার ৫৬৭ কেজি বিভিন্ন ব্রান্ডের ফ্লেভার্ড ড্রিংক। গত মঙ্গলবার ন্যায় নির্ণয়সহ ফাঁকি দেওয়া রাজস্ব আদায়ের জন্য অধিদফতরের প্রতিবেদন চট্টগ্রাম কাস্টম হাউসে পাঠানো হয়েছে।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর সূত্রে জানা গেছে, অধিদফতরের মহাপরিচালকের নির্দেশনা অনুযায়ী ঢাকার ৪৬/এ পুরানা পল্টনের মেসার্স তানসির এন্টারপ্রাইজের নামে আসা চালানটি (বি/ই নম্বর ১৮৫৩৫৯৮) গত ১৯ ডিসেম্বর খালাস কার্যক্রম সাময়িক স্থগিত করা হয়। চালানটি খালাসের দায়িত্বে ছিল চট্টগ্রামের ৪১৩/বি আগ্রাবাদের আজিম কোর্টের সিঅ্যান্ডএফ এজেন্ট মজুমদার ট্রেড ইন্টারন্যাশনাল লিমিটেড।

অধিদফতরের কায়িক পরীক্ষায় ওই চালানে ২৪ হাজার ৫৬৭ কেজি ঘোষণার চেয়ে বেশি ফ্লেভার্ড ড্রিংক পাওয়া যায়। যার শুল্কায়ন যোগ্য মূল্য ২০ লাখ ৭ হাজার ৫৯০ টাকা। জরিমানা ছাড়া ফাঁকি দেওয়া শুল্ককর ৫১ লাখ ৮৫ হাজার ১১ টাকা। ফাঁকি দেওয়া রাজস্বসহ চালানটির মোট মূল্য দাঁড়ায় ৯৩ লাখ ৩১ হাজার ৬৫৭ টাকা।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares