| | সোমবার, ৮ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪শে মুহাররম, ১৪৪১ হিজরী |

হালুয়াঘাট উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন চান দেলোয়ার হোসেন

প্রকাশিতঃ ৯:২৭ অপরাহ্ণ | জানুয়ারি ০৯, ২০১৯

জোটন চন্দ্র ঘোষ,হালুয়াঘাট : আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের দলীয় মনোনয়ন চান গাজিরভিটা ইউনিয়ন পরিষদের চার বারের নির্বাচিত একাদিক স্বর্ণপদক প্রাপ্ত সফল চেয়ারম্যান দেলোয়ার হোসেন। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে হালুয়াঘাটে কে হচ্ছেন আওয়ামীলীগের দলীয় প্রার্থী সেই আলোচনা এখন স্থানীয় নেতৃবৃন্ধসহ সাধারণ ভোটারদের মাঝে। বাংলাদেশ আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী উপজেলা আওয়ামীলীগের সদস্য, গাজিরভিটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও গাজিরভিটা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি দেলোয়ার হোসেন।

জানা যায়, ১৯৬৭ সনের ২২ জুন উপজেলার গাজিরভিটা ইউনিয়নের বেলতলী গ্রামের মৃত হযরত আলী এর সহধর্মণী মোছা: সখিনা খাতুনের গর্ভে সম্্রান্ত এক মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশের সৈনিক সফল চেয়ারম্যান দেলোয়ার হোসেন ১৯৯১ সনে রাজনৈতিক পিতা প্রয়াত সমাজকল্যাণ প্রতিমন্ত্রী এডভোকেট প্রমোদ মানকিনের হাত ধরে আওয়ামীলীগের রাজনীতিতে সক্রিয় ভাবে প্রবেশ করেন।

দলীয় মনোনয়ন প্রত্যাশী উপজেলা আওয়ামীলীগের সদস্য, গাজিরভিটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও গাজিরভিটা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি দেলোয়ার হোসেন ১৯৮৪ সনে মেঘালয়ের সিমান্ত ঘেঁষা একমাত্র বিদ্যাপিঠ হিসাবে সু-পরিচিত বিড়ইডাকোনী উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাস করেন। পেশায় একজন সফল কৃষক। তিনি জন্মগত ভাবে রাজনৈতিক ও আওয়ামী পরিবারের সদস্য।

তার পিতা গাজিরভিটা ইউনিয়নের বেলতলী গ্রামের মৃত হযরত আলী ১৯৬৪ সন থেকে ১৯৯৬ সন পর্যন্ত ৪ মেয়াদে গাজিরভিটা ইউনিয়ন পরিষদের সফল চেয়ারম্যান হিসেবে দ্বয়িত্ব পালন করেন। মনোনয়ন প্রত্যাশী দেলোয়ার হোসেন ১৯৯৫ সনে গাজিরভিটা ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি, ১৯৯৭ সনে উপজেলা আওয়ামীলীগের সদস্য ও গাজিরভিটা ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন। ১৯৯৭ সন থেকে অধ্যবদি পর্যন্ত চার বার বিপুল ভোটে নির্বাচিত চেয়ারম্যান হয়ে দ্বায়িত্ব পালন করছেন। পিতা পুত্র উভয়ে মিলে প্রায় ৫০ বছর যাবৎ সফল ভাবে চেয়ারম্যানের দ্বায়িত্ব পালন করছেন। উক্ত ইউনিয়নের প্রায় ২০ হাজার জনগণের ভাগ্য উন্নয়নে কাজ করছেন তিনি। ১৯৯৮ সন থেকে অধ্যবদি পর্যন্ত গাজিরভিটা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হিসেবে দলীয় নেতাকর্মীদের সাথে সুসম্পর্ক বজায় রেখে গুরু দ্বায়িত্ব পালন করছেন।

১৯৯৭ সন থেকে অধ্যবদি পর্যন্ত চার বার বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়ে সততার সহিত দ্বায়িত্ব পালন করে আসছেন। বর্তমান সরকারের উন্নয়নে অত্র ইউনিয়নের ৩টি উচ্চ বিদ্যালয়,১টি দাখিল মাদ্রাসা,১৪টি প্রাথমিক বিদ্যালয়ে আধুনিক ভবন নির্মাণসহ বিভিন্ন নদীর উপর একাদিক ব্রীজ,কালভার্ট,কৃষকদের জন্য রাবার ড্রাম্প,সুইস গেইট নির্মাণ করেন। পাশাপাশি আপামর জনসাধারণের কল্যাণে বিভিন্ন মসজিদ,মাদ্রাসা,গীর্জায় বিশেষ অনুদান প্রদান করেন। অসহায় দুস্থদেরকে সরকার কর্তৃক প্রদত্ত সকল সুযোগ সুবিধা বিনামূল্যে প্রদান করে যাচ্ছেন।

স্থানীয় আধিবাসীদের পক্ষে ডাক্তার ফরিদ মারাক ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেনকে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন প্রদানের জন্য জননেত্রী শেখ হাসিনার নিকট জোর দাবী জানান।

মনোনয়ন প্রত্যাশী দেলোয়ার হোসেন একান্ত স্বাক্ষাতকারে এ প্রতিবেদকে বলেন, এরশাদ বিরোধী স্বৈরাচার সরকারের পতন আন্দোলন, বিএনপি জোট সরকারের শাসন আমলে সারাদেশে হত্যা,খুন, লুন্ঠন,সন্ত্রাসী জঙ্গী হামলার মত ঘৃন্য ঘটনা, হরতালের নামে দেশব্যাপী জ্বাালাও পুড়াও নৈরাজ্য এবং সরকার পতনের চেষ্টা কালে আওয়ামীলীগের দূসময়েও তিনি ছিলেন রাজপথের অকোতভয় লড়াকু সৈনিক। দলের দূর্দিনে নিজের জীবন বাজি রেখে আন্দোলন সংগ্রামে দলের ডাকে অংশ গ্রহন করেছিলেন। দলের পরিক্ষিত সৈনিক হিসাবে দলীয় মনোনয়ন প্রত্যাশা করেন তিনি।

প্রয়াত সমাজকল্যাণ প্রতিমন্ত্রী এ্যাডভোকেট প্রমোদ মানকিনের স্বপ্নপুরণে হালুয়াঘাটকে মডেল উপজেলায় রুপান্তরিত,জনগণের জীবন যাত্রার মান উন্নয়নে কাজ করতে চান। নিজের জীবন জাতির স্বার্থে উৎসর্গ করতে চান তিনি। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে দেশের উন্নয়ন ও ডিজিটাল দেশ গড়ার প্রত্যায়ে সকলের সহযোগিতা কামনা করেন দেলোয়ার হোসেন।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares