| | বুধবার, ২৮শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ই রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী |

চট্টগ্রাম বন্দরে কোটি টাকার পণ্য আটক

প্রকাশিতঃ ৭:৫৬ অপরাহ্ণ | জানুয়ারি ০৮, ২০১৯

পটিয়া (চট্টগ্রাম) থেকে সেলিম চৌধুরী : চট্টগ্রাম বন্দরে ঘোষণা অনুযায়ী পলিশিং প্যাডস ও টুথ ব্রাশ (অর্ডিনারি) কন্টেইনারের ভেতরে ভরে ঘোষণা ছাড়াই আনা হয়েছে ৩ লাখ ৪ হাজার ৯২০ প্যাকেট তাস (প্লেয়িং কার্ড)। গোপন সংবাদের ভিত্তিতে আমদানিকারক মেসার্স সালাম ট্রেডার্সের চালানটি আটক করে কায়িক পরীক্ষার সময় ঘোষণা ছাড়া কোটি টাকার পণ্য আমদানির বিষয়টি ধরা পড়ে।

গতকাল মঙ্গলবার শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলা হয়, মেসার্স সালাম ট্রেডার্স নামের একটি আমদানিকারক প্রতিষ্ঠান চালানটি (সি-৬৮২৩৯০) আমদানি করে। এটি খালাসের দায়িত্বে ছিল সিঅ্যান্ডএফ এজেন্ট মেসার্স নুরুচ্ছফা ইন্টারন্যাশনাল (প্রা.) লিমিটেড।

এ চালানে পলিশিং প্যাডস ও টুথ ব্রাশ (অর্ডিনারি) আমদানির কথা উল্লেখ থাকলেও কায়িক পরীক্ষায় পাওয়া যায় ৩ লাখ ৪ হাজার ৯২০ প্যাকেট তাস (প্লেয়িং কার্ড)। পণ্য চালানটির শুল্কায়নযোগ্য মূল্য ৭৬ লাখ ৮৩ হাজার ৯৮৪ টাকা এবং মোট শুল্ককরাদির পরিমাণ ৫৮ লাখ ৬৩ হাজার ৬৪৮ টাকা। শুল্ক করসহ চালানটির মূল্য ১ কোটি ৩৫ লাখ ৪৭ হাজার ৬৩২ টাকা।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares