| |

ওজন না কমালে চাকরিচ্যুতি!

প্রকাশিতঃ 8:53 pm | January 07, 2019

আন্তর্জাতিক ডেস্ক  শরীরের অতিরিক্ত ওজন না কমালে চাকরি থেকে বাদ দেয়া হবে। পাকিস্তানের রাষ্ট্রীয় বিমান সংস্থা পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনস (পিআইএ) বিমানবালাদের এমনই এক হুমকি দিয়েছে।

গণমাধ্যম সূত্রে জানা যায়, নতুন বছরের প্রথম দিনেই এ নির্দেশনা জারি করেছে পিআইএ। আগামী ছয় মাসের মধ্যে বিমান সংস্থাটির ১৮০০ কেবিন ক্রুকে ওজন কমানোর নির্দেশনা দেয়া হয়েছে। তা না হলে চাকরি হারাতে হবে বলে হুঁশিয়ার করা হয়েছে তাদের। খবর ট্রাভেল নাইনের।

পিআইএ’র জেনারেল ম্যানেজার (ফ্লাইট সার্ভিসেস) আমির বশির স্বাক্ষরিত এক আদেশে বলা হয়েছে, কেবিন ক্রুদের প্রতি মাসে আড়াই কেজি করে ওজন কমাতে হবে। এভাবে ছয় মাসে ১৫ কেজি কমলে ফ্লাইট অ্যাটেনড্যান্টরা দায়িত্ব পালন করতে পারবেন।

এদিকে পিআইএ উচ্চতা ও শারীরিক গড়ন অনুযায়ী কেবিন ক্রুদের জন্য ওজন চার্টও প্রকাশ করেছে। এখন থেকে সব কেবিন ক্রুর ওজন পরীক্ষা করে তথ্য রক্ষণাবেক্ষণ করা হবে। ওজন কমাতে তাদের নিয়ে যাওয়া হবে গ্রুমিং সেলে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares