| |

জিমে টাইট ফিট পোশাক নয়!

প্রকাশিতঃ 8:24 pm | January 07, 2019

লাইফস্টাইল সুস্থ থাকতে শরীরচর্চার গুরুত্ব অনেক। আর শরীরচর্চার উপযুক্ত স্থান হিসেবে অনেকেই জিম বেছে নেন। শরীরচর্চার ফলে ঘামের মাধ্যমে শরীর থেকে বিভিন্ন জীবাণু বেড়িয়ে আসে। সাধারণত জিমের আউটফিট হিসেবে অনেকেই টাইট ফিট পোশাক বেছে নেন! কিন্তু জানেন কী? শরীরচর্চার সময় কখনো টাইট ঘরানার পোশাক পরা উচিত নয়। অনেক সময় শরীরের বিভিন্ন স্থানে বিশেষ করে হাঁটুসহ বিভিন্ন ভাজে ভাজে র‌্যাশের মত বের হয়। পরে দেখা যায় র‌্যাশের মুখগুলো হলদে হয়ে ব্যথা অনুভূত হয়। এটি কিন্তু একটা রোগ। যাকে বলা হয় ফলিকুলাইসিস। এ রোগটি সম্পর্কে জেনে নিন-

নোংরা পানিতে সাঁতার কাটলে বা ইস্ট ইনিফেকশনের কারণে এ ধরণের রোগ হয়ে থাকে। এছাড়াও টাইট ফিট জামা কাপড় বেশি সময় ধরে পড়ে থাকলে এ ধরণের ইনিফেকশন হয়ে থাকে। জিমে মূলত টাইট পোশাক পরা হয় যেটা শরীরের সঙ্গে লেগে থাকে। ঘর্মাক্ত শরীরে এসব পোশাক জড়িয়ে থাকার ফলে পুনরায় সে ঘাম ত্বক শোষণ করতে থাকে। তাই এ ধরণের ইনফেকশন হয়।

অনেকে আবার জিমের পোশাকেই বাড়ি ফেরেন। বারবার ড্রেস বদলানো কষ্টকর ও সময়সাপেক্ষ ব্যাপার। এর ফলে প্রায় অনেক সময় ঘাম শরীরের সঙ্গে লেগে থাকে। যার জন্য ইনিফেকশন হওয়ার সম্ভাবনা অনেক গুণ বেড়ে যায়। এজন্য শরীরচর্চার সময় একটু ঢিলেঢালা পোশাক পরতে হবে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares