| | শুক্রবার, ৮ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২২শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী |

চট্টগ্রাম বন্দরে ঘোষণা ছাড়া পণ্য আনায় চালান আটক

প্রকাশিতঃ ৮:৩১ অপরাহ্ণ | জানুয়ারি ০৩, ২০১৯

পটিয়া (চট্টগ্রাম) থেকে সেলিম চৌধুরী : চট্টগ্রাম বন্দরে ঘোষণা ছাড়া পণ্য আমদানি করায় ৫২ লাখ ১৫ হাজার ১৪৭ টাকার একটি চালান আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

অধিদফতর সূত্রে জানা যায়, পণ্য চালানটির কায়িক পরীক্ষার প্রতিবেদন গত বুধবার চট্টগ্রাম কাস্টম হাউসে পাঠানো হয়েছে। অধিদফতরের মহাপরিচালকের নির্দেশনা অনুযায়ী চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয় গোপন সংবাদের ভিত্তিতে ঢাকার ৬৬ মৌলভীবাজার, তাজমহল টাওয়ারের মেসার্স ওমর ট্রেড ইন্টারন্যাশনালের (ইওঘ: ০০০৬৪৪৩৮৭) নামে আসা চালানটির খালাস সাময়িকভাবে স্থগিত করা হয়। তবে ঐ চালানে আসা তিনটি কনটেইনারের মধ্যে খালাসের জন্য অপেক্ষমাণ থাকা একটি কনটেইনার স্থগিত করা সম্ভব হয়। চালানটি খালাসের দায়িত্বে ছিল চট্টগ্রামের আগ্রবাদের ১৭১৭ মরিয়ম ভিলার ফাতেমা ট্রেড এজেন্সি।

শতভাগ কায়িক পরীক্ষায় একটি কনটেইনারে ১ হাজার ১৬ কেজি চাবির রিংয়ের ঘোষণা থাকলেও পাওয়া যায় ১ হাজার ৩৭৭ কেজি। ১ হাজার ৫৭ কেজি ফেস্টিভ্যাল আর্টিকেলের বিপরীতে ১ হাজার ২৬৮ কেজি, ১ হাজার ৮০ কেজি নেইল কাটারের বিপরীতে ২ হাজার ৫৬০ কেজি, ২ হাজার ৫৬০ কেজি কটন বাডের বিপরীতে ৪ হাজার ৫৩১ কেজি, ৬৩৭ কেজি অর্ডিনারি শেভারের বিপরীতে ৪ হাজার ৩৬১ কেজি পাওয়া যায়। এ ছাড়া ঘোষণা বহির্ভূত ৩ হাজার ১০ কেজি প্যাড লক এবং ৭৫২ কেজি মেজারিং টেপ পাওয়া যায়।

এসব পণ্যের শুল্কায়নযোগ্য আনুমানিক মূল্য ১১ লাখ ৮২ হাজার ৬৩১ টাকা এবং ফাঁকি দেওয়া শুল্ককরের পরিমাণ আনুমানিক ৭ লাখ ৯৩ হাজার ৫৬১ টাকা । চালানটির মোট মূল্য ১৯ লাখ ৭৬ হাজার ১৯২ টাকা। ফাঁকি দেওয়া রাজস্বসহ পণ্যচালানটির মোট মুল্য ৫২ লাখ ১৫ হাজার ১৪৭ টাকা ।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares