| | সোমবার, ৪ঠা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ই জিলহজ্জ, ১৪৪০ হিজরী |

পঞ্চগড়ে জমি নিয়ে বিরোধে ১ জন নিহত

প্রকাশিতঃ ৮:২৫ অপরাহ্ণ | জানুয়ারি ০৩, ২০১৯

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড় জেলার তেঁতুলিয়ায় উপজেলায় জমি নিয়ে বিরোধের জেরে শাহজাহান আলী (৩৬) নামের এক ব্যক্তি নিহত হয়েছে। এসময় সংঘর্ষে আরও ৬ জন আহত হয়েছে।

পুলিশ ও এলাকাবাসীর সূত্রে জানা গেছে, তেঁতুলিয়া মাঝিপাড়া মহিলা কলেজ সংলগ্ন এলাকার আবু বক্কর সিদ্দিক ও বাবুল মাস্টারের মধ্যে ৪২ শতক জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। পৈতৃক সম্পত্তি দাবি করে আবু বক্কর সিদ্দিক সম্প্রতি ওই জমির ওপর টিনের ঘর তুলে দখল নেন। ক্রয় সূত্রে মালিকানা দাবি করে বাবুল মাস্টার দলবল নিয়ে মঙ্গলবার গভীর রাতে ঘর ভেঙে দিতে যান। এ নিয়ে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। সংঘর্ষে বাবুল মাস্টারের ভাস্তি জামাই শাহজাহান (৩৬) ঘটনাস্থলেই নিহত হয়। তিনি ওই গ্রামেরর মৃত হাকিমুল ইসলাম ছেলে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহত ও আহতদের উদ্ধার করে রাত আড়াইটায় তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যায়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক শাহজাহানকে মৃত ঘোষণা করেন। আহতদের পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে স্থানান্তর করা হয়।

পঞ্চগড়ের অতিরিক্ত পুলিশ সুপার সুদর্শন রায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় বুধবার (২ জানুয়ারি) সন্ধ্যায় নিহত শাহজাহানের স্ত্রী শিউলি আক্তার তেঁতুলিয়া মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। মামলার পরপরই পুলিশ মশিয়র রহমান (১৮) ও হোসেন আলী (৩২) নামের দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে, যারা আবু বক্করের সহযোগী।

আহতরা হলেন আবু বক্কর সিদ্দিক (৬৫), ইব্রাহিম (৩৬), মেহেরুন নেছা (৫৫), হানিফ (৩৫), মশিউর (২১) ও আবুল হোসেন (৬০)। এদের মধ্যে মেহেরুন নেছা ও আবুল হোসেনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

এ নিয়ে উভয় পক্ষের লোকজনের মধ্যে থমথমে অবস্থা বিরাজ করছে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares