| | বৃহস্পতিবার, ৭ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২১শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী |

যশোরে ৭শ ৯৯ কেন্দ্রে দায়িত্বে ১৩হাজার ১শ ৫৬ জন কর্মকর্তা

প্রকাশিতঃ ৩:৪২ অপরাহ্ণ | ডিসেম্বর ২৯, ২০১৮

এবিএস রনি, যশোর জেলা প্রতিনিধি : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোর জেলায় ৬টি সংসদীয় আসনে ৭শ’৯৯টি কেন্দ্রে সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনায় ভোটগ্রহণ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন ১৩হাজার ১শ’ ৫৬ জন।

এরমধ্যে প্রিজাইডিং অফিসার হিসাবে ৭শ’৯৯, সহকারি প্রিজাইডিং অফিসার হিসেবে ৪হাজার ১শ’ ১৯ ও পোলিং অফিসার হিসেবে ৮হাজার ২শ’ ৩৮জন রয়েছেন। নির্বাচন পরিচালনায় ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ শেষে জেলা নির্বাচন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।

এবার যশোরের ৬ সংসদীয় আসনে নির্বাচনে ২০ লাখ ৯২ হাজার ৪শ’ ৫৬ জন ভোটারের জন্য ৭শ’ ৯৯টি ভোট কেন্দ্রের ৪ হাজার ১শ’ ১৯টি ভোট কক্ষের ব্যবস্থা করা হয়েছে বলে যশোর জেলা নির্বাচন অফিস সূত্র জানিয়েছে। মোট ভোটারের মধ্যে ১০লাখ ৪৯ হাজার ১শ’ ৪৪জন পুরুষ ও ১০লাখ ৪৩ হাজার ৩শ’ ১২জন মহিলা।

প্রশিক্ষণের শেষ দিন যশোর জিলা স্কুল অডিটোরিয়ামে বুধবার সদর উপজেলার ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ দেয়া হয়। এদিন বিকেলে পোলিং এজেন্টদের মাস্টার ট্রেইনার হিসেবে প্রার্থী প্রতি ৫জন হিসেবে ১শ’ ৮৫ জনকে প্রশিক্ষণ দেয়া হয়। ১৪ ডিসেম্বর থেকে ২৪ ডিসেম্বর পর্যন্ত এ প্রশিক্ষণ কার্যক্রম পরিচালিত হয়। ভোট গ্রহণ কার্যক্রম পরিচালনার জন্য প্রতিটা কেন্দ্রে শতকরা ৫ভাগ বেশি ধরে মোট ১৩হাজার ৮শ’ ১১ জন কর্মকর্তাকে প্রশিক্ষণ দেয়া হয়। প্রশিক্ষণ পাওয়া ৬শ’ ৫৫জন কর্মকর্তাকে স্ট্যান্ড বাই হিসেবে রাখা হয়েছে।

জেলা নির্বাচন অফিস সূত্রে আরো জানা গেছে, যশোর-১ শার্শা উপজেলায় ১শ’২ জন প্রিজাইডিং অফিসার, ৫শ’২৮ জন সহকারি প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার হিসেবে ১হাজার ৫৬ জন দায়িত্ব পালন করবেন।

যশোর-২ আসনে ঝিকরগাছা উপজেলায় ৯৪জন প্রিজাইডিং অফিসার, ৪শ’৪১ জন সহকারি প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার হিসেবে ৮শ’ ৮২ জন এবং চৌগাছা উপজেলায় ৮১জন প্রিজাইডিং অফিসার, ৩শ’৪৭ জন সহকারি প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার হিসেবে ৬শ’ ৯৪ জন দায়িত্ব পালন করবেন।

যশোর-৩ সদর আসনে ১শ’ ৭২জন প্রিজাইডিং অফিসার, ১হাজার ৮ জন সহকারি প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার হিসেবে ২ হাজার ১৬ জন দায়িত্ব পালন করবেন।

যশোর-৪ আসনে বাঘারপাড়া উপজেলায় ৬৩জন প্রিজাইডিং অফিসার, ৩শ’৩৫ জন সহকারি প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার হিসেবে ৬শ’ ৭০ জন, অভয়নগর উপজেলায় ৭৩জন প্রিজাইডিং অফিসার, ৩শ’৯০জন সহকারি প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার হিসেবে ৭শ’ ৮০ জন এবং বসুন্দিয়া ইউনিয়নে ৯ জন প্রিজাইডিং অফিসার, ৫৫ জন সহকারি প্রিজাইডিং অফিসার ও ১শ’ ১০ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন।

যশোর-৫ মণিরামপুর আসনে ১শ’২৬জন প্রিজাইডিং অফিসার, ৬শ’৪৯ জন সহকারি প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার হিসেবে ১হাজার ২শ’ ৯৮ জন দায়িত্ব পালন করবেন।

যশোর-৬ (কেশবপুর) সংসদীয় আসনে ৭৯জন প্রিজাইডিং অফিসার, ৩শ’৭৪ জন সহকারি প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার হিসেবে ৭শ’ ৪৮ জন দায়িত্ব পালন করবেন।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares