| | বৃহস্পতিবার, ৭ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২১শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী |

নিরাপরাধ মানুষের ক্ষতির চেষ্টা করলে হাত ভেঙ্গে দেয়া হবে : র‌্যাব ডিজি

প্রকাশিতঃ ৭:১২ অপরাহ্ণ | ডিসেম্বর ২৮, ২০১৮

স্টাফ রিপোর্টার : র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ বলেছেন, আপনারা এই স্বাধীন দেশের মানুষ, বাংলাদেশের সংবিধান আপনাদের সকলকে সমান অধিকার দিয়েছে। সে অধিকার আপনারা সৎভাবে উপভোগ ও প্রয়োগ করবেন।

তিনি বলেন, অন্যায় ও অনায্য ভাবে কেউ আপনাদের কোন ক্ষতি করতে পারবেনা, যদি কেউ কোন সম্প্রদায়ের মানুষকে ক্ষতি করার চেষ্টা করে তাহলে তাদের হাত ভেঙ্গে দেয়া হবে।

তিনি আরও বলেন, আজকে ১৯৭১ এর মতো কিছু অপশক্তি মাথাচাড়া দিয়ে উঠার চেষ্টা করছে। যারা এসব করার চেষ্টা করছে তারা হানাদারদের প্রেতাত্মা। এই প্রেতাত্মারাও একদিন সর্বাংশে পরাজিত হবে। সন্ত্রাসীদের প্রতি এমন হুশিয়ারি সংকেত দিলেন বাংলাদেশ র‌্যাব এর মহাপরিচালক বেনজীর আহমেদ।

শুক্রবার ঠাকুরগাঁও সদর উপজেলা জগন্নাথপুর ইউনিয়নের সিংগিয়া সাহাপাড়া এলাকায় গত ২১ ডিসেম্বর শুক্রবার সন্ত্রাসীদের দ্বারা সংঘটিত অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্থ মোটাসা ঘোষের পরিবারের জন্য র‌্যাবের তৈরি করে দেওয়া নতুন বাড়ির চাবি হস্তান্তর শেষে ধর্মীয় সম্প্রীতি সমাবেশে তিনি এসব কথা বলেন।

বেনজীর আহমেদ বলেন, যারা অন্যায় ভাবে সাধারণ নিরিহ নিরপরাধ মানুষের বিনা কারণে সম্পদ ধ্বংস করতে চায়, রক্তপাত করতে চায়, ক্ষতি করতে চায় তাদের আমাদের প্রিয় এই বাংলাদেশে প্রয়োজন নাই। আমরা এই দেশকে জঞ্জালমুক্ত করবো। যারা নিজ দেশে বিনা কারণে নিরিহ মানুষের উপর হামলা করে তাদের ঘৃনা জানাই। মাঝে মধ্যে যখন দেখি আমার দেশের মুখ চেনা কিছু সন্ত্রাসী, অপরাধি একটি বিশেষ গোষ্ঠী তারা আমার দেশের নিহির মানুষদের বিশেষ বিশেষ সময় ক্ষতি করার উদযোগ গ্রহণ করে। তাদের উদ্দ্যেশে বলছি, এভাবে আপনারা কিছুই পাবেন না। আপনাদের যদি বংলাদেশের মানুষ হিসেবে বসবাস করতে হয়, তাহলে আপনাদের ভিতর যে প্রেতাত্মা আছে তা বলি দিতে হবে। কোন রকম কোন ভয় পাবেন না, যারা মোটসা ঘোষের সম্পদ ক্ষতি করেছে তাদের বিরুদ্ধে আজকে সমস্ত জাতি ঐক্যবদ্ধ।

মহাপরিচালক আরো বলেন, হাজার বছরের ইতিহাস খুজলে দেখা যায় সবসময় ভালো জয়লাভ করেছে, আর মন্দ পরাজয় হয়েছে। মন্দরা যতো শক্তিশালীই হোক না কেন, তার পরাজয় হবেই। এই দেশটি আপনার, আমার, আমাদের সকলের। বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা সকল ধর্মের মানুষ স্বাধীনতা লাভ করেছি। আজকে বাংলাদেশ প্রায় ক্ষুধা ও দারিদ্র মুক্ত দেশ হিসেবে পরিচিতি লাভ করেছে। যে গতিতে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, দারিদ্র বিতারিত হচ্ছে তাতে করে আগামী পাঁচ বছর যদি তা অব্যাহত থাকে তাহলে আগামী পাঁচ বছর পর দরিদ্র পরিবারে কোন শিশু জন্ম গ্রহণ করবে না।

বাংলাদেশ পৃথিবীর বুকে খুব শিঘ্রই আত্মমর্যাদাশীল জাতী হিসেবে মাথাচাড়া দিয়ে জানান দিবে এবং আমরা বিশ্বে আত্মমর্যাদাশীল জাতী হিসেবে বসবাস করবো।

উল্ল্যেখ্য, ঐদিন অগ্নিকাণ্ডে মোটাসা ঘোষের ৮টি ঘর, প্রায় ৬০ মণ ধান, একটি ভ্যান, একটি সাইকেল ও টেলিভিশন সহ ছয়টি পোষ্য জীবন্ত ছাগল পুড়ে ছাই হয়েছিলো, বাড়ির কোন কিছইু রক্ষা করা সম্ভব হয়নি। এইখবর গণমাধ্যমের দ্বারা র‌্যাব মহাপরিচালক অবগত হলে, তিনি মোটা ঘোষের বাড়ি-ঘর নতুন করে নির্মাণের পাশাপাশি আর্থিক সহায়তা প্রদান করেন।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares