| | শুক্রবার, ৮ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২২শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী |

প্রবাসী সাংবাদিক সমিতির নবনির্বাচিত কমিটিকে শুভেচ্ছা ও অভিনন্দন

প্রকাশিতঃ ১১:০২ অপরাহ্ণ | ডিসেম্বর ২৭, ২০১৮

সানোয়ারুল ইসলাম রনি, মীরসরাই (চট্টগ্রাম) সংবাদদাতা : সংযুক্ত আরব আমিরাতে বসবাসরত প্রবাসী সাংবাদিকদের সংগঠন প্রবাসী সাংবাদিক সমিতি (প্রসাস) এর নবনির্বাচিত কমিটির সকল সদস্যকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছে জাতীয় কবিতা মঞ্চ, সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটি। বুধবার (২৬ ডিসেম্বর) রাত ৮ টা জাতীয় কবিতা মঞ্চের সভাপতি,কবি ও কলামিস্ট মুহাম্মদ মুসা ও সাধারণ সম্পাদক কবি ও সাংবাদিক মোহাম্মদ মনির উদ্দিন মান্নার স্বাক্ষরিত গণমাধ্যমে প্রেরিত এক বার্তায় এই পুস্পভরা শিশিরকণার শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

বার্তায় জানানো হয়, গণমাধ্যম ও গণমাধ্যমকর্মীদের সুযোগ-সুবিধা নিশ্চিত করতে এবং উন্নয়নে সাংবাদিক সংগঠনের ভূমিকা অপরিসীম। গণমাধ্যমের গুরুত্বপূর্ণ উন্নয়নের মাধ্যমে দেশ তথা জাতির ও প্রবাসী কল্যাণে আরব আমিরাতে প্রবাসী সাংবাদিক সমিতি (প্রসাস) তাদের দায়িত্ব পালনে সর্বদা প্রস্তুত থাকবে বলে জাতীয় কবিতা মঞ্চ, সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটি মনে করে।
উল্লেখ্য, সংযুক্ত আরব আমিরাতে বসবাসরত প্রবাসী সাংবাদিকদের সংগঠন প্রবাসী সাংবাদিক সমিতি (প্রসাস) এর উদ্যোগে গত ২৫ ডিসেম্বর ২০১৮ ইং মঙ্গল বার রাতে দুবাইস্থ রামাদা পাঁচতারকা হোটেল এর হলরুমে এক সভার আয়োজন করা হয়। নব কমিটি গঠন কল্পে এ উপলক্ষে প্রসাসের আযোজিত সভায় সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি নুরুল আবছার তৈয়বীর সভাপতিত্বে এম আবদুল মন্নান এর সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রকৌশলী আবু নাছের, অধ্যাপক আবদুস সবুর সহ বিশিষ্ট ব্যক্তি বর্গ। পরে প্রবাসী সাংবাদিক সমিতি (প্রসাস) আগামী এক বছর মেয়াদে নতুন কমিটি ঘোষণা করা হয়।

এতে সভাপতি নির্বাচিত হয়েছেন সাইফুল ইসলাম তালুকদার (একুশে টেলিভিশন ইউএই প্রতিনিধি) সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন এম, আবদুল মান্নান (বাংলাটিভি ও কালের কন্ঠ আমিরাত) ও গিয়াস উদ্দিন সিকদার (এশিয়ান টিভির ইউএই প্রতিনিধি ) সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন।

এছাড়া কমিটির অন্য সদস্যরা হলেন সহ সভাপতি মাহাবুব হাসান হদয়, সহ সভাপতি নাছিম আকাশ, সহ সভাপতি মোহাম্মদ ছালাহউদ্দিন, সহ সম্পাদক তাহের ভুইয়া, সহ-সম্পাদক মুহাম্মদ মুসা, সহ-সাংগঠনিক সম্পাদক মাহাবুব সরকার, অর্থ সম্পাদক সোহরাব হোসেন টুটুল, সহ-অর্থ সম্পাদক মোহাম্মদ মনির উদ্দিন মান্না, প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল্লাহ খান শাহাজাহান, সহ- প্রচার ও প্রকাশনা সম্পাদক মোহাম্মদ শামীম চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক আবদুস শাকুর, দপ্তর সম্পাদক খালেদ হোসাইন রনি, মানিক, ক্রীড়া সম্পাদক কয়েস আহমেদ, সহ-ক্রীয়া সস্পাদক মোহাস্মদ সেলিম, সাহিত্য সম্পাদক ওবায়দুল হক, তথ্য ও প্রযুক্তি সম্পাদক হাবিবুর রহমান ফজলু, ধর্ম বিষয়ক সম্পাদক মোহাম্মদ আলী রেজা, এ ছাড়া সভায় কার্যনির্বাহী সদস্য পদে মোহাম্মদ মুছা, জাহাঙ্গীর কবির বাপ্পী ও ইকবাল বকুল মনোনীত হন।

এই সময় সাংগঠনিক কার্যক্রমের গতিশীলতা বৃদ্ধির লক্ষ্যে সবাইকে আহবান জানানো হয় সাংবাদিকতার মৌলিকতা ও সততা বজায় রেখে দায়িত্ব পালন করতে হবে প্রকৃত বস্তুনিষ্ঠ ও সততাপূর্ণ সংবাদ পরিবেশনার মাধ্যমে প্রসাসের নেতৃবৃন্দ ব্যাপক ভূমিকা রাখার আহবান। প্রসাসের নব উদ্যামে পথচলার অংশ হিসেবে এই কমিটি গঠন করা হয়। বক্তারা নতুন কমিটি প্রসাসের কার্যক্রমকে গতিশীল করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

প্রসাসের দীর্ঘ ১৬ বছর অনুকূলে ও প্রতিকুলের মাঝে ও প্রশংসনীয় হয়ে আছেন। প্রবাসে বাংলাদেশের সুন্দর প্রতিচ্ছবি সুখ দুঃখ সফলতা ও গৌরবের চিত্র ফুঠে তুলবেন সাংবাদ কর্মীরা সকলে এই প্রত্যাশা ব্যক্ত করেন। আনুষ্টানিক সমাপ্তির পর নবনির্বাচিত কমিটিকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেন উপস্থিত সকলে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares