| | মঙ্গলবার, ২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ই মুহাররম, ১৪৪১ হিজরী |

মীরসরাই খৈয়াছড়া নিঝুম পাহাড়ে ১২ মাস জ্বলছে আগুন

প্রকাশিতঃ ১২:১৩ পূর্বাহ্ণ | ডিসেম্বর ২৭, ২০১৮

সানোয়ারুল ইসলাম রনি। মীরসরাই (চট্টগ্রাম) সংবাদদাতা : মীরসরাই উপজেলার ১২ নং খৈয়াছড়া ইউনিয়নের পূর্ব খৈয়াছড়া নিঝুম পাহাড়ের কোনে ভূঁইয়া টিলা নামে একটি পাহাড়ে ১২ মাস জ্বলছে আগুন।

২৬শে ডিসেম্বর ১৮ইং (মঙ্গলবার) সকালে সরেজমিন ঘুরে দেখা যায়, গ্যাস সিলিন্ডারের আগুনের মত মিট মিট করে জ্বলছে আগুন, এই বিষয়ে এলাকার কয় এক জন বয়স্ক মুরুব্বী জাহেদ হোসেন (৬৫) সাথে কথা বলে জানতে চাইলে তিনি জানায় ছোট কাল থেথে এই আগুন দেখে আসতেছে। আগুনের পরিমান বেড়ে গেলে মাটি দিয়ে আগুন জ্বলার স্থান ভরাট করে তার পর আগুন বন্ধ করে। বেশির ভাগ গ্রীষ্মকালে আগুনের পরিমান বেড়ে যায়।

এই বিষয়ে ১২ নং খৈয়াছড়া ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক আলতাফ হোসেনের সাক্ষাৎকার নিলে তিনি জানায় ১৯৯৫ সালে খৈয়াছড়া ঝর্ণা দেখতে যাওয়ার পথে ভূঁইয়া টিলাতে জ্বলতেছে আগুন কৌতুহল বসত বন্ধুদের নিয়ে দেখতে যাই কিসের আগুন জ্বলতেছে সেই খানে তখন থেকে আমরা দেখতে পাই এই আগুন।

বন বিভাগের সাথে যোগাযোগ করলে তারা জানান, বন বিভাগ সন্দেহ করতেছে এই খানে কোন গ্যায়সের খনি রয়েছে, না হয় কি ভাবে সম্ভাব সারা বছর আগুন জ্বলার।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares