| | শনিবার, ৩০শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ই মুহাররম, ১৪৪১ হিজরী |

সোহরাওয়ার্দীতে ঐক্যফ্রন্টের জনসভা ২৭ ডিসেম্বর

প্রকাশিতঃ ৮:৩৫ অপরাহ্ণ | ডিসেম্বর ২১, ২০১৮

স্টাফ রিপোর্টার : জাতীয় সংসদ নির্বাচনের দুই দিন আগে আগামী ২৭ ডিসেম্বর (বৃহস্পতিবার) ঢাকায় সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করবে জাতীয় ঐক্যফ্রন্ট। শুক্রবার সন্ধ্যায় রাজধানীর পল্টনে ঐক্যফ্রন্টের অস্থায়ী কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

তিনি বলেন, ২৭ তারিখের জনসভা ছাড়াও নির্বাচনের আগে জাতীয় ঐক্যফ্রন্টের উদ্যোগে আগামী ২১ থেকে ২৪ ডিসেম্বর ঢাকা-৪ থেকে ১৮ আসনের প্রতিটি নির্বাচনী এলাকায় একই সময়ে জনসভা ও গণমিছিল হবে।

সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করার অনুমতি পেয়েছেন কি না জানতে চাইলে ড. কামাল বলেন, অনুমতি নেয়ার বিষয় আমার না। আমরা তাদের অবগত করব, এ ছাড়া জনসভা করা আমাদের সাংবিধানিক অধিকার। তাদের মন চাইলে তারা বন্ধ করে দিক।

এ বিষয়ে বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল বলেন , এ ধরনের জনসভায় সাধারণত আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করি।

কমিশনের নিষেধাজ্ঞা থাকলেও জনসভা কেন? সাংবাদিকদের প্রশ্নের উত্তরে আলাল বলেন, ‘নির্বাচন কমিশন যদি এমন বলে থাকে তাহলে তারা সঠিক এবং আইন অনুযায়ী কথা বলেননি।’

উল্লেখ্য, এর আগে গত ৬ ডিসেম্বর বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ জানিয়েছেন যে, ১০ ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করতে চায় জাতীয় ঐক্যফ্রন্ট। কিন্তু পরে আর ১০ তারিখে ফ্রন্টের জনসভা হয়নি।

গত ১৮ ডিসেম্বর রাজধানীর বেইলি রোডে ড. কামাল হোসেনের বাসায় এক বৈঠকে ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা সিদ্ধান্ত নেন যে, আগামী ২৮ ডিসেম্বর (শুক্রবার) ঢাকায় গণসমাবেশ করবেন। সেই সিদ্ধান্ত অনুযায়ী জাতীয় নির্বাচনের একদিন আগে ২৮ ডিসেম্বর ঢাকায় গণসমাবেশ করবে ঐক্যফ্রন্ট।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares