| | শুক্রবার, ৩রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে সফর, ১৪৪১ হিজরী |

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৩৭৫০টি বন্ধ সড়কবাতি মেরামতের নির্দেশ

প্রকাশিতঃ ৮:২৩ অপরাহ্ণ | ডিসেম্বর ২১, ২০১৮

পটিয়া (চট্টগ্রাম) থেকে সেলিম চৌধুরী : চট্টগ্রাম মহানগরের ৪১ ওয়ার্ডে টিউবলাইট ও এনার্জি বাল্ব মিলে ৩৫ হাজার ৫৯৪টি সড়কবাতির মধ্যে বন্ধ থাকা ৩ হাজার ৭৫০টি জরুরি ভিত্তিতে মেরামতের নির্দেশ দিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। গত বৃহস্পতিবার নগর ভবনের কেবি আবদুচ ছত্তার মিলনায়তনে চসিকের ৪১তম সাধারণ সভায় সভাপতির বক্তব্যে মেয়র এ নির্দেশ দেন। এ সময় সড়কবাতি তদারকির জন্য চসিকের অত্যাধুনিক ৪টি এরিয়াল লিফটও ব্যবহারের জন্য বলেন।

নগরের ৮০ ভাগ আলোকায়ন হয়েছে উল্লেখ করে মেয়র বলেন, চসিকের দায়িত্ব গ্রহণের আগে নগরে ৫০ থেকে ৬০ ভাগ আলোকায়নের ব্যবস্থা ছিল। যা আধুনিক নগরের জন্য ছিল অপ্রতুল। ইতিমধ্যে প্রধান প্রধান সড়কে ৮৬ কিলোমিটার এলইডি বাতি দিয়ে আলোকায়ন করা হয়েছে। বাকি সড়কগুলো শতভাগ এলইডি বাতি দ্বারা আলোকায়নের জন্য একটি প্রকল্প চূড়ান্ত অনুমোদনের জন্য মন্ত্রণালয়ে অপেক্ষমাণ আছে।

তিনি কাউন্সিলরদের উদ্দেশে বলেন, গণতন্ত্র সমুন্নত রাখতে এ নির্বাচন জাতির জন্য অত্যন্ত গুরুত্ব ও অর্থবহ। নির্বাচনে যাতে নগরে শান্তি শৃঙ্খলা বজায় থাকে সে ব্যাপারে জনপ্রতিনিধি হিসেবে আপনাদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। এ সময় পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনী আপনাদের সহযোগিতা করবে। আপনারা শুধু সজাগ থাকবেন কোনো ধরনের গোলযোগ সৃষ্টির মাধ্যমে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ যাতে ব্যাহত না হয়।সভা সঞ্চালনা করেন চসিকের সচিব মোহাম্মদ আবুল হোসেন।

সভায় জাতীয় সংসদ নির্বাচনের কারণে চসিক পরিচালিত মাধ্যমিক বিদ্যালয়, প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেনের বার্ষিক পরীক্ষার ফল ২৬ ডিসেম্বর প্রকাশ, শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর ব্যবস্থাপনায় ২০১৯ শিক্ষাবর্ষের বই বিতরণ উৎসব পালন এবং চসিকের টেকনিক্যাল ইনস্টিটিউটের বিভিন্ন ট্রেড কোর্স চালুর বিষয়ে সিদ্ধান্ত গৃহিত হয়।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares