| | বৃহস্পতিবার, ৪ঠা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে মুহাররম, ১৪৪১ হিজরী |

নাটোর-১ আসনে কামরুন্নাহার শিরীনকে ধানের শীষ প্রতীক বরাদ্ধ দেওয়ার নির্দেশ হাইকোর্টের

প্রকাশিতঃ ৮:১৪ অপরাহ্ণ | ডিসেম্বর ২১, ২০১৮

নাহিদ হোসেন নাটোর প্রতিনিধি ; একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ৯ দিন আগে ঐক্যফ্রন্ট মনোনীত কৃষক-শ্রমিক জনতালীগের প্রার্থী মুনজুরুল ইসলাম বিমলের ধানের শীষ প্রতীকের দলীয় মনোনয়ন পরিবর্তন করে বিএনপি মনোনীত অধ্যক্ষ কামরুন্নাহার শিরীনকে ধানের শীষ প্রতীক বরাদ্ধ দেওয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট ।

কামরুন্নাহার শিরিনের রিট আবেদনের শুনানি শেষে বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট ফারজানা শারমিন পুতুল। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

৯ ডিসেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে শেষ সময়ের কয়েক ঘন্টা আগে এই আসন থেকে বিএনপি মনোনীত প্রার্থী কামরুন্নাহার শিরীনকে বাদ দিয়ে ঐক্যফ্রন্ট মনোনীত কৃষক-শ্রমিক জনতালীগের প্রার্থী মুনজুরুল ইসলাম বিমলকে ধানের শীষ প্রতীকে মনোনয়ন দেওয়া হয়।

পরে দলের সেই সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে নাটোর-১ আসনের কামরুন্নাহার শিরিন হাইকোর্টে রিট দায়ের করেন। ওই রিটের শুনানির পর আদালত প্রতীক পরিবর্তনের আদেশ দেন।

এ্যবাপারে অধ্যক্ষ কামরুন্নাহার শিরীনের ছেলে ডা. ইয়াছিন আরশাদ রাজন বিষয়টি নিশ্চিত করে বলেন,‘আমরা দলের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট আবেদন করেছিলাম তার পরিপেক্ষিতে আজ কৃষক শ্রমিক জনতালীগের মনোনয়ন বাতিল করে অধ্যক্ষ কামরুন্নাহার শিরীনকে ধানের শীষ প্রতীক বরাদ্দ দেওয়ার জন্য হাইকোর্ট রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন।’

এব্যাপারে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার উম্মূল বানীন দ্যুতির সঙ্গে যোগাযোগ করে তাকে না পাওয়া যায়নি। তার অফিস সূত্রে জানা গেছে, এই সংক্রান্ত কোন চিঠি এখনো সহকারী রিটানিং কর্মকর্তার কার্যালয়ে এসে পৌঁছাই নি।
এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে নাটোর-১ আসন থেকে বিএনপির সাবেক প্রতিমন্ত্রী ফজলুর রহমান পটলের স্ত্রী কামরুন্নাহার শিরীন ও কেন্দ্রীয় সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপুকে যৌথ মনোনয়ন দেয়া হয়।

পরে বিএনপি থেকে চুড়ান্ত ভাবে অধ্যক্ষ কামরুন্নার শিরীনকে মনোনয়ন দেওয়া হয় এবং মনোনয়ন প্রত্যাহারের কয়েক ঘন্টা আগে কামরুন্নাহার শিরীনকে বাদ দিয়ে ঐক্যফ্রন্ট মনোনীত কৃষক-শ্রমিক জনতালীগের প্রার্থী মুনজুরুল ইসলাম বিমলকে মনোনয়ন দেওয়া হয়। ভোটের মাত্র ৯দিন আগে দলীয় মনোনয়ন পত্র পরিবর্তনে এই আসন টিতে নতুন করে আবার নাটকিয়তা শুরু হলো বলে মনে করছেন সাধারণ ভোটাররা।

এদিকে, কামরুন্নাহার শিরীনকে ধানের শীষ প্রতীক ফিরিয়ে দেয়ায় উপজেলার বিভিন্ন স্থানে আনন্দ মিছিল করেছে স্থানীয় নেতৃবৃন্দ। তারা একযোগে ধানের শীষের প্রার্থীকে বিপুল ভোটে বিজয়ী করার অঙ্গীকার করেছেন।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares