| | বুধবার, ১লা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ই সফর, ১৪৪১ হিজরী |

মীরসরাইয়ে সবজি চাষে বদলে গেছে মাঠের দৃশ্যপট

প্রকাশিতঃ ৭:১৯ অপরাহ্ণ | ডিসেম্বর ২১, ২০১৮

সানোয়ারুল ইসলাম রনি, মীরসরাই (চট্টগ্রাম) সংবাদদাতা : মীরসরাইতে শীতকালী সবজিতে মাঠ ভরে গেছে। মাঠের পর মাঠ সবুজ সমারোহ। মীরসরাইজুড়ে এখন শীতকালীন সবজির আবাদ চলছে পুরোদমে। গতবার সবজি চাষ করে অতি বর্ষার কারণে কৃষক ক্ষতিগ্রস্থ হলেও এবার লাভবান হবেন বলে আশা করছেন।

এবারের উৎপাদিত সবজি এখন বাজারেও পাওয়া যাচ্ছে। কৃষি কর্মকর্তারা বুলবুল আহম্মেদ জানিয়েছেন, আবহাওয়া এখন সময়োপযোগী, তাই শীতকালীন সবজি চাষিদের জন্য আশির্বাদ হয়েছে। যে কারণে এবার ফলনও ভাল হয়েছে।

মীরসরাই সবজি রাজ্যখ্যাত উপজেলার হাইতকান্দি, করেরহাট, কাটাচরা ইউনিয়নের মাঠগুলোয় শীতকালীন সবজির সমারোহ। যেদিকে নজর যায় সেদিকেই দেখা মিলছে নানা প্রকারের সবজি ক্ষেতের। এর মধ্যে মুলা, টমেটো, বাঁধাকপি, ফুলকপি, সিম, বেগুন, ঢেঁড়স, পটল, শসা, পুইশাক, লালশাক, পালংশাক উল্লেযোগ্য। প্রতিটি মাঠ শীতকালীন চাষে ভরে রয়েছে। সবজি চাষে বদলে গেছে মাঠের দৃশ্যপট। চিরচেনা সবুজ দৃশ্য যে কোনো মানুষের নজর কাড়ছে।

সবজি চাষি রতন দাশ, এনামুল, মাসুদসহ অনেকেই জানান, একটু বেশি দাম পাওয়ার আশায় তারা সবজির চাষ করে থাকেন। সবজি চাষ করে গতবার বৃষ্টিপাতের কারণে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছিলেন। কিন্তু এবার উপযোগী আবহাওয়া ও পরিমাণ মতো বৃষ্টির কারণে সবজিতে বাম্পার ফলন পেয়েছে, আশা করছে দাম ও ভালো পাবেন। এবার তারা আর্থিক লাভের আশা করছেন।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares