| | শনিবার, ৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ২০শে সফর, ১৪৪১ হিজরী |

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে আগুন : ২টি তদন্ত কমিটি গঠিত

প্রকাশিতঃ ৬:৪৬ অপরাহ্ণ | জুন ২৭, ২০১৭

স্টাফ রিপোর্টার : ময়মনসিংহ মেডিকেল হাসপাতালের নতুন ভবনের ৫ম তলায় ইনসেনটিভ কেয়ার ইউনিট (আইসিইউ) ওয়ার্ডের পাশে সাব স্টোরে আগুন লেগে মুল্যবান যন্ত্রপাতি নষ্ট হয়ে গেছে। আগুনে সৃষ্ট ধূয়ায় বন্ধ হয়ে গেছে আইসিইউ ইউনিট টি। তবে আইসিইউ তে চিকিৎসাধীন ৬ রোগীকে নিরাপদে সরিয়ে নিয়েছে কতৃপক্ষ।

এই ঘটনায় পৃথক দুটি তদন্ত কমিটি করেছে হাসপাতাল কতৃপক্ষ।

আইসিইউ ইনচার্জ অধ্যাপক ডাক্তার ফজলুল হক পাঠান জানায়, সকাল সাড়ে ১০ টার দিকে আইসিইউ এর পাশের সাব স্টোর থেকে ধূয়া বের হতে দেখে ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। ফায়ার সার্ভিস এর একটি দল দ্রুত ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে আনে। পরে ধূয়ায় আছন্ন আইসিইউতে লাইফ সার্পোটে থাকা ৩ রোগীসহ ৬ রোগীকে দ্রুত স্থানান্তর করা হয়। এরপরই বন্ধ করে দেয়া হয় হাসপাতালের আইসিইউ ইউনিট টি।

তাদের প্রাথমিক ধারনা বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত।

হাপাতালের উপ-পরিচালক ডা: আব্দুল গনি জানান, ঘটনার পরপরই স্বান্থ্যমন্ত্রীসহ উর্ধ্বতন কতৃপক্ষকে ঘটনা সম্পর্কে অবহিত করা হয়েছে। সাচিবের মহাসচিব ডা: অধ্যাপক আব্দুল আজিজসহ উর্ধ্বতন ব্যাক্তিবর্গ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

কি কারনে এই ঘটনার সূত্রপাত এবং কি পরিমান ক্ষয়ক্শতি হয়ে তা নিরুপনে পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি আগামী ৭ দিনের মধ্যে রিপোর্ট দিবে। তিনি বলেন, আইসিইউ’র রোগীরা ভাল আছে। যত শিগ্রই সম্ভব আইসিইউ চালু করা হবে।

 

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares