| | বুধবার, ১লা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ই সফর, ১৪৪১ হিজরী |

বান্দরবানে নির্বাচন চলাকালীন পযর্টন ভ্রমনে নিষেধাজ্ঞা

প্রকাশিতঃ ৮:৫৬ অপরাহ্ণ | ডিসেম্বর ১১, ২০১৮

পটিয়া (চট্টগ্রাম) থেকে সেলিম চৌধুরী : আগামী ২০ ডিসেম্বর থেকে ৬ জানুয়ারী পর্যন্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বিদেশী পর্যটকদের পার্বত্য জেলা বান্দরবানে ভ্রমণ বন্ধ রাখার সিন্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ট ভাবে পরিচালনা ও নির্বাচন চলাকালিন সময়ে অপ্রীতিকর ঘটনা এড়াতে বিদেশী নাগরিকদের ভ্রমন বন্ধ রাখার এ সিন্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম।

গত রবিবার জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে নির্বাচন নিয়ে অনুষ্ঠিত আইনশৃংখলা সভায় রিটার্নিং অফিসার এই তথ্য জানিয়েছেন। এ সময় সভায় উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আবুল কালাম, সিভিল সার্জন ডা: অংসুই প্রু মারমা, জেলা নির্বাচন কর্মকর্তা মো: রেজাউল করিমসহ সরকারী বেসরকারী প্রতিষ্ঠান ও আইনশৃংখলা বাহিনীর উধ্বর্তন কর্মকর্তাবৃন্দরা উপস্থিত ছিলেন।

রিটার্নিং কর্মকর্তা বলেন, বিদেশী নাগরিকদের ভ্রমনের সময় অতিরিক্ত সতর্কতা গ্রহণ করতে হয় প্রশাসনকে। নির্বাচন চলাকালীন সময় এটি কঠিন হয়ে পড়বে। এছাড়া অপ্রীতিকর ঘটনা ঘটার আশংকাও রয়েছে। এ কারনে আগামী ১৭ দিন কোন বিদেশী নাগরিক বান্দরবানে ভ্রমন করতে পারবেন না বলেন তিনি।

আগমী ৬ জানুয়ারীর পর আগের নিয়মেই তারা এলাকা ভ্রমণ করতে পারবেন। জেলা নির্বাচন কর্মকর্তা মো. রেজাউল করিম বলেন, জেলার ৭টি উপজেলায় ১৭৬ টি ভোট কেন্দ্র নির্ধারন করা হয়েছে। এসব কেন্দ্রে ১৭৬ জন প্রিজাইডিং অফিসার ছাড়াও ৬০৫ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১২১০ জন পোলিং অফিসার কর্মরত থাকবেন।

এছাড়া জেলার দুর্গম এলাকায় ১৪টি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম ও কর্মকর্তাদের নেয়ার জন্য নিরাপত্তা বাহিনীর হেলিকপ্টার ব্যবহার করা হবে। ভোট কেন্দ্রের নিরাপত্তার জন্য বিজিবি, পুলিশ, আনসারের পাশাপাশি সেনাবাহিনীর সদস্যরা টহল দেবে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares