| |

চাঁপাইনবাবগঞ্জে মহান বিজয় দিবস পালনের আহ্বান জেলা প্রশাসকের

প্রকাশিতঃ 2:30 pm | December 10, 2018

ফয়সাল আজম অপু , চাঁপাইনবাবগঞ্জ থেকে : ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মহাকাব্যিক নেতৃত্বে নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধ শেষে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বীর বাঙালি অর্জন করে চূড়ান্ত বিজয়। মহান বিজয় দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন প্রস্তুতি নিচ্ছে। বিজয় দিবস উদযাপনের জন্য ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক সকলকে বিজয় দিবস উদযাপন করার আহবান জানিয়েছেন।

জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক নাগরিকের জন্য টেকসই অর্থবহ উন্নয়ন নিশ্চিত করে সুষ্ঠু, সমৃদ্ধ, উন্নত বাংলাদেশ গড়ার সংগ্রামকে এগিয়ে নেবার প্রত্যয়ে এবারের বিজয় দিবস পালন করবেন। আগামী ১০ ডিসেম্বর থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে বিভিন্ন বিজয়ের কর্মসূচি। ১০ ডিসেম্বর চাঁপাইনবাবগঞ্জ কালেক্টরেট ভবন এলাকা থেকে সর্বস্থরের জনগণের অংশগ্রহণে বিজয় র‌্যালি শুরু হবে। নবাবগঞ্জ সরকারি কলেজে ১০ থেকে ১৬ ডিসেম্বর সপ্তাহব্যাপী মুক্তিযুদ্ধ বিষয়ক দেয়ালিকা প্রদর্শনী হবে।

১৪ থেকে ১৬ ডিসেম্বর প্রতিদিন সন্ধায় জেলার বিভিন্ন জনবহুল এলাকায় মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র এবং প্রামাণ্যচিত্র প্রদর্শনী হবে। এ ছাড়াও ১৪ ডিসেম্বর সকাল সাড়ে ৯ টায় গ্রীণ ভিউ উচ্চ বিদ্যালয়ে শিশু একাডেমীর শিশু বিকাশ ও প্রাক-প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের মধ্যে মুক্তিযুদ্ধভিত্তিক চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা এবং বিভিন্ন খেলাধুলা অনুষ্ঠিত হবে।

বাদ যোহর সুবিধামত জেলার সকল মসজিদ, মন্দির, গীর্জায় সন্ত্রাস ও জঙ্গিবিরোধী কার্যক্রমের বিরুদ্ধে জনমত সৃষ্টি, জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে আলোচনা ও মুক্তিযুদ্ধে শহীদদেও আত্মার শান্তি কামনা করে সকল ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা করা হবে। দুপুরে স্ব স্ব প্রতিষ্ঠানে স্থানীয় হাসপাতাল, জেলখানা, শিশু পরিবার, বৃদ্ধাশ্রম, ডে-কেয়ার ও বেসরকারি এতিমখানায় উন্নতমানের খাদ্য পরিবেশন করা হবে।

বিকেল ৩ টায় স্টেডিয়ামে জেলার প্রাক্তন ফুটবলারদের সৌখিন ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বিকেল সাড়ে ৩ টায় নবাবগঞ্জ উচ্চ বালিকা বিদ্যালয়ে মহিলাদের অংশগ্রহণে ক্রীড়াপ্রতিযোগিতা ও মুক্তিযুদ্ধভিত্তিক আলোচনাসভা অনুষ্ঠিত হবে।

বিকেল ৪ টায় অনুষ্ঠিত হবে জেলা প্রশাসক একাদশ বনাম চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা একাদশ সৌখিন ফুটবল প্রতিযোগিতা। সন্ধা ৬ টায় নবাবগঞ্জ সরকারি কলেজে অনুষ্ঠিত হবে সুখি সমৃদ্ধি বাংলাদেশ গঠনের লক্ষ্যে ডিজিটাল প্রযুক্তির সার্বজনীন ব্যবহার এবং মুক্তিযুদ্ধ শীর্ষক আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares