| |

দিনাজপুরের-৫ উপজেলায় ৩১ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্সে জণবল দিয়ে চলছে ৫০ শয্যার সেবা

প্রকাশিতঃ 11:38 pm | December 08, 2018

আশরাফুল আলম ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের নবাবগঞ্জ, বিরামপুর, হাকিমপুর, ঘোড়াঘাট ও ফুলবাড়ী উপজেলায় ৩১ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্সে জণবল দিয়েই ৫০ শয্যা হাসপাতালের সেবা দেয়া হচ্ছে। এতে করে কর্তব্যরত চিকিৎসকেরা হিমসিম খাচ্ছে।

অপরদিকে কাঙ্খিত চিকিৎসা সেবা পাচ্ছে না ভোক্তভোগীরা। জানা গেছে- ২০১০ সালে উপজেলা পর্যায়ে ৩১ শয্যার হাসপাতালকে ৫০ শয্যায় উন্নিত করা হয়েছে।অর্থ বরাদ্দ পেয়ে ইতোমধ্যেই ৫০ শয্যার ভবন নির্মাণ শেষে সংশ্লিষ্ট কাজের ঠিকাদারী প্রতিষ্ঠান শতভাগ ভবন নির্মাণের কাজ সমাধা করে উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তাদেরকে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেছে।

অপরদিকে ডেকোরেশনের ফার্নিচার, রোগীর কেবিন, চেয়ার-টেবিল ও অন্যান্য সরঞ্জামাদি এখনও প্রদান করা হয়নি। এদিকে স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা গেছে- উপজেলা পর্যায়ের ৩১ শয্যার জণবলেও রয়েছে সংকট। ভবন উদ্বোধন হলেও ৫০ শয্যার কোন সেবাই পাচ্ছে না সেবা নিতে আসা জণসাধারন। এ রিপোর্ট সংগ্রহের জন্য এলাকায় গেলে সচেতন ব্যক্তিবর্গরা জানান- অচিরেই ৩১ শয্যার স্থানে সম্প্রসারিত ৫০ শয্যার জণবল নিয়োগ করে সরকারের স্বাস্থ্য সেবা জণগণের দোড়গোড়ায় পৌছে দিতে কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

এ বিষয়ে নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ মোঃ খায়রুল ইসলাম (তপন) জানান- আমি নতুন যোগদান করেছি, ৫০ শয্যার জণবল নিয়োগ দিতে কর্তপক্ষ বরাবরে পত্র প্রেরণ করা হয়েছে।

এছাড়াও উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে সরকারী হাসপাতালগুলোতে কাঙ্খিত সেবা পাচ্ছে জণসাধারন এবং প্রয়োজন মাফিক সরকারীভাবে বিনামূল্যে দেওয়া হচ্ছে ঔষুধ। তিনি আরো জানান- বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দীর্ঘদিনের কাঙ্খিত প্রসূতি সেবা কার্যক্রম চালু হয়েছে। যার কারণে গ্রাম গঞ্জের জণসাধারন সরকারের এ সহায়তা পাচ্ছে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!