| |

একাধিক মনোনয়নের আসনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত করে চিঠি

প্রকাশিতঃ 10:46 pm | December 07, 2018

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে একই আসনে একাধিক মনোনয়ন দেয়া প্রার্থীদের মধ্য থেকে একজনের দলীয় চূড়ান্ত মনোনয়নের চিঠি দিয়েছে আওয়ামী লীগ। মহাজোট ও কেন্দ্রীয় ১৪ দলের প্রার্থীদেরও মনোনয়নের চিঠি দেয়া হয়েছে। তারা নৌকা মার্কা প্রতীক নিয়ে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রংপুর-৬ আসন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে ছেড়ে দিয়েছেন। রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আজ দলের ১৭ আসনের চূড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশ করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের । এসময় তিনি চূড়ান্ত মনোনয়নের চিঠি শরীক দলগুলোর হাতে তুলে দেন।

চুড়ান্ত প্রার্থীরা হলেন, ড. শিরীন শারমিন চৌধুরী (রংপুর-৬) , সৈয়দ আশরাফুল ইসলাম (কিশোরগঞ্জ-১), হাবিবুর রহমান মোল্লা (ঢাকা-৫), হাজী মো. সেলিম (ঢাকা-৭), আকবর হোসেন পাঠান ফারুক (ঢাকা-১৭), ড. মহীউদ্দীন খান আলমগীর (চাঁদপুর-১), মা. নুরুল আমিন (চাঁদপুর-২), মুহম্মদ শফিকুর রহমান (চাঁদপুর-৪), এ কে এম শাহজাহান কামাল (লক্ষ্মীপুর-৩), নিজাম উদ্দিন জলিল (নওগাঁ-৫), মো. শহিদুল ইসলাম বকুল (নাটোর-১), বি এম কবিরুল হক (নড়াইল-১), ধীরেন্দ্র দেবনাথ শম্ভু (বরগুনা-১), আ স ম ফিরোজ (পটুয়াখালী-২),তানভীর হাসান ওরফে ছোট মনির (টাঙ্গাইল-২), মো. মোজাফফর হোসেন (জামালপুর-৫), আবুল কালাম আজাদ (জামালপুর-১)।

এ সকল আসনে প্রাথমিকভাবে দু’জন করে প্রার্থী দিয়েছিলো আওয়ামী লীগ। নির্বাচনে মহাজোটের শরিক জাতীয় পার্টিকে ৪০ থেকে ৪২টি, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টিকে পাঁচটি, জাসদকে (ইনু) তিনটি, জাসদকে (আম্বিয়া) একটি, তরিকত ফেডারেশনকে দুটি, যুক্তফ্রন্টকে (বিকল্পধারা) তিনটি, জাতীয় পার্টিকে (জেপি) দুইটি আসন ছেড়ে দেওয়া হয়েছে বলে জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, সব মিলিয়ে এ সংখ্যা ৫৫ থেকে ৬০ হবে।

মহাজোটের শরিকদলগুলোর প্রার্থীদের মধ্যে যারা নৌকা প্রতীকে নির্বাচন করবেন তাদের হাতেও চিঠি দেওয়া হয়েছে।
জাসদের (আম্বিয়া) মঈনউদ্দিন খান বাদল (চট্টগ্রাম-৮), জাতীয় পার্টি (জেপি) রুহুল আমিন (কুড়িগ্রাম-৪), আনোয়ার হোসেন মঞ্জু (পিরোজপুর-২), সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী (চট্টগ্রাম-২)।

যুক্তফ্রন্টের (বিকল্পধারা বাংলাদেশ), এফএম শাহীন (মৌলভীবাজার-২), মেজর (অব.) এমএ মান্নান (লক্ষ্মীপুর-৪) এবং মাহী বি চৌধুরী (মুন্সীগঞ্জ-১) আসনে নৌকা প্রতীকে নির্বাচনের জন্য চিঠি পেয়েছেন।

এছাড়াও মহাজোটের অন্যতম শরীক জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ(ইনু)’র নৌকা মার্কায় নির্বাচনের মনোনয়নের চিঠি পেয়েছেন শিরীন আখতার (ফেনী-১), রেজাউল করিম তানসেন (বগুড়া-৪) ও হাসানুল হক ইনু (কুষ্টিয়া-২), বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির রাশেদ খান মেনন (ঢাকা-৮), ফজলে হোসেন বাদশা (রাজশাহী-২) ও মোস্তফা লুৎফুল্লাহ (সাতক্ষীরা-১) আসন থেকে নির্বাচন করার চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন।

(বাসস)


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!