| |

মীরসরাইয়ে মাইক সার্ভিস ব্যবসায়ীরা প্রস্তুত, অপেক্ষা প্রতীক বরাদ্দের

প্রকাশিতঃ 6:05 pm | December 07, 2018

সানোয়ারুল ইসলাম রনি, মীরসরাই (চট্টগ্রাম) সংবাদদাতা : আর মাত্র কয়েকটা দিন বাকি। কিছু দিনের মধ্যে মীরসরাইতে সংসদ নির্বাচনের প্রার্থীদের গুণকীর্তন আর প্রচারণা শুরু হবে। তবে ভোটপাগল মানুষ নির্বাচনী উত্তাপের এই আমেজ পেতে আগ্রহভরেই অপেক্ষায় আছে। মিছিল, সভা-সমাবেশের এই প্রচারণার অন্যতম অনুষঙ্গ ‘মাইক’।

সেই ব্যস্ততার জন্য মীরসরাইয়ে মাইক সার্ভিস পেশার অনেকেই নিয়ে রাখছেন আগাম প্রস্তুতি। তবে মাইক সার্ভিস পেশার আলোকিত দিক। অন্ধকার দিকও আছে। বছরের নভেম্বর থেকে ফেব্রুয়ারি পর্যন্ত মোটামুটি ব্যস্ত সময় কাটাতে হয় এই পেশার মানুষদের। বাকি সময় অনেকটা নিরুত্তাপ থাকে মাইকপাড়া।

তবে এবার অন্য বছরের তুলনায় ভালো সময় কাটবে বলেই আশা করছেন মাইক সার্ভিস ব্যবসায়ীরা। আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে এবার মাইকের তুমুল চাহিদা থাকবে বলে আশা করছেন তাঁরা। মীরসরাই উপজেলার নূর মাইক সার্ভিসের মালিক বলেন, ‘প্রতীক বরাদ্দের পর থেকে প্রার্থীরা পুরোপুরি নির্বাচনী প্রচার শুরু করবেন। তখন আশা করি আমাদের মাইকের চাহিদা বেড়ে যাবে। এ জন্য দুই-চারজন সহকারী নিয়োগ দিয়েছি নির্বাচন উপলক্ষে।’

মীরসরাইতে উপজেলা রোড়ে অবস্থিত নূর মাইক, ২টি মাইক নিয়ে যাত্রা শুরু করা নূর মাইক সার্ভিসে বর্তমানে প্রায় ২০০টি মাইক রয়েছে। মীরসরাই উপজেলায় এককভাবে সবচেয়ে বেশি মাইকের মালিক এই নূর মাইক মালিক ।

মাইক ব্যবসাটা মূলত মৌসুমভিত্তিক। বছরের নভেম্বর থেকে মার্চ পর্যন্ত মোটামুটি ব্যস্ত সময় পার করতে হয় এই পেশার সঙ্গে জড়িতদের। ওয়াজ মাহফিল, সাংস্কৃতিক উৎসব, বার্ষিক পিকনিক, পূজা সব মিলিয়ে দম ফেলার ফুরসত মেলে না। বাকি সময় বসেই থাকেন তাঁরা। এ কারণে বেশির ভাগ মাইক সার্ভিসের কর্মীরাও মূলত মৌসুমভিত্তিক কাজ করেন।

মীরসরাই উপজেলা মাইক সার্ভিসের নূর মাইকের মালিক আরো বলেন, ‘আমরা ২০০টি মাইক প্রস্তুত রেখেছি, প্রতীক বরাদ্দের জন্য অপেক্ষায় আছি আমরা এর পর আমাদের মাইক নামাতে পারবো।

মাইকের ব্যবহার সম্পর্কে উপজেলা নির্বাচন কর্মকর্তা রাকিবুজ্বামান রেনু বলেন, ‘১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হবে। সেদিন থেকেই প্রার্থীরা প্রকাশ্যে প্রচার শুরু করতে পারবেন। তিনি আরো বলেন, দুপুর ২টা থেকে রাত ৮টার মধ্যেই মাইকে প্রচার সীমাবদ্ধ রাখতে হবে।’


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!