| |

নাটোরে-১ আসনে প্রার্থীতা নিশ্চিতের দাবিতে রেলপথ অবরোধ

প্রকাশিতঃ 8:07 pm | December 06, 2018

নাহিদ হোসেন নাটোর প্রতিনিধি : নাটোর-১ (লালপুর -বাগাতিপাড়া) আসনে আওয়ামীলীগ মনোননিত দুজন প্রার্থীর মধ্যে শহিদুল ইসলাম বকুলের মনোনয়ন চুড়ান্ত করার দাবিতে নাটোরের বাগাতিপাড়ায় কাফনের কাপড় পড়ে রেলপথ অবরোধ করে বিক্ষোভ করেছে শহিদুল ইসলাম বকুলের সমর্থরা।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে দলে দলে নেতা-কর্মীরা বাগাতিপাড়ার মালঞ্চি রেল স্টেশনের আশে পাশে জড়ো হয়। এসময় তারা মালঞ্চি বাজার এবং মালঞ্চি -নাটোর রেল পথ অবরোধ করে বকুলের সমর্থনে স্লোগান দেন, এবং প্রার্থীতা নিশ্চিত করার দাবি জানান। এসময় একটি মালবাহী ট্রেন মালঞ্চি স্টেশনে পৌঁছুলে বিক্ষোভকারীলা ট্রেনটি অবরোধ করে। পরে বেলা সাড়ে ১২ টার দিকে পুলিশ রেল লাইনের ওপর অবস্থানকারীদের সরিয়ে দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রনে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। সদর সার্কেলের অতিরিক্তি পুলিশ সুপার আবুল হাসনাত জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। অবরোধকারীরা ফিরে গেছে।

এ বিষয়ে সহকারী রির্টানিং কর্মকর্তা ও বাগাতিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানু জানান, আচরন বিধিলংঘনের দায়ে আওয়ামীলীগের প্রার্থী শহিদুল ইসলাম বকুলের ভাই সানোয়ার হোসেন সানাকে ১০হাজার টাকা জরিমানা করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

অপরদিকে, বিক্ষেভে অংশ নেয়া জামনগর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি লোকমান হোসেন ও সাধারণ সম্পাদক মাজেদুর রহমান বলেন, মনোনয়নের পর থেকে তারা বকুলের পক্ষে কাজ করছেন। লালপুর -বাগাতিপাড়া আসনে বকুলের পক্ষে নৌকার গণজোয়ার সৃষ্টি হয়েছে। একারণে আমরা বকুলেরর চুড়ান্ত মনোনয়ন চাই।

জামনগর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কুদ্দুস বলেন, এই মুহুর্তে এই আসনে বকুলের বিকল্প নেই। সুতরাং আমরা তাকেই চাই। পাকা ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন ব্যাঙ্গা বলেন, বকুল ছাত্রলীগের জেলা কমিটির সনাবেক সভাপতি ও বর্তমানে জেলা আওয়ামীলীগের সাংঘাঠনিক সম্পাদক রয়েছেন। তরুণ এই নেতা সাধারণ মানুষের মধ্যে প্রিয়মুখ হিসেবে পরিচতি। এখন আমাদের একটাই চাওয়া বকুলের চুড়ান্ত মনোনয়ন।

নাটোর জেলা পরিষদ সদস্য হাসানুর রহমান বিপ্লব বলেন, ত্যাগী নেতা হিসেবে বকুল আমাদের সুখে দুঃখে জড়িয়ে আছেন। তাকে আমরা সব সময়ই পাশে পাই একারণে বকুলকেই নাটোর-০১ আসনে নৌকার কান্ডারী হিসেবে চাই। জেলা ছাত্রলেিগর বন ও পরিবেশ বিচষয়ক সম্পাদক শহিদুল ইসলাম মোল্লা বলেন, তরুণ নেতা হসেবে লালপুর-বাগাতিপাড়া এলাকায় বকুল খুবই জনপ্রিয়। তাই তাকে নিয়ে বিজয় যতটা সহজ হবে ান্য প্রার্থীকে নিয়ে তা সম্ভব নয়।

উল্লেখ্য, নাটোরের লালপুর ও বাগাতিপাড়া উপজেলা নিয়ে গঠিত নাটোর-১ আসনে গত ২৫ নভেম্বর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বকুলকে প্রথমে মনোনয়ন দেয়া হয়। পরে গত ২৭ নভেম্বর সাবেক সেনা কর্মকর্তা অবসরপ্রাপ্ত লেঃ কর্ণেল রমজান আলী সরকারকেও আওয়ামীলীগের দলীয় মনোনয়ন দেয়া হয়। এ নিয়ে এই আসনের নেতা কর্মিলা রয়েছেন অনিশ্চয়তায় ।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!