| |

গ্যাসের সিলিন্ডারে লক্ষাধিক ইয়াবা, আটক ২

প্রকাশিতঃ 8:55 pm | December 05, 2018

স্টাফ রিপোর্টার : রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চলের নাবিস্কো মোড় থেকে অভিনব পন্থায় গ্যাস সিলিন্ডারে লুকিয়ে পাচারের সময় এক লাখ ৪ হাজার ৮শ’পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। এ সময় একটি পিক-আপ জব্দসহ দুজনকে আটক করেছে র‌্যাব-২।

আটকরা হলেন- মামুন হাওলাদার (২৬) ও মো. মানিক (২৭)। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার ভোরে নাবিস্কো মোড়ে চেকপোস্ট বসিয়ে ইয়াবাসহ তাদের আটক করা হয়।

র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মোহাম্মদ সাইফুল মালিক জানান, টেকনাফ ও কক্সবাজারের কতিপয় মাদক ব্যবসায়ী আকাশ পথে কক্সবাজার-ঢাকা যাতায়াত করছে এবং তারা ইয়াবা অভিনব পন্থায় গ্যাসের সিলিন্ডারে বিশেষ কায়দায় লুকিয়ে, বিভিন্ন ধরনের ইলেকট্রিক্যাল সরঞ্জামাদি যেমন ফ্যান, ওয়াশিং মেশিন, এসি ইত্যাদির ভেতর লুকিয়ে পরিবহন বা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে ঢাকায় পাঠিয়ে ব্যবসা করে আসছিল।

নিয়মিত আভিযানে মাদকের চোরাচালান, চোরাকারবারী, চোরাচালানের রুট, মাদকস্পট, মাদকদ্রব্য মজুদকারী ও বাজারজাতকারীদের চিহ্নিত করে তাদের গ্রেফতারসহ আইনানুগ ব্যবস্থা নিচ্ছে র‌্যাব-২। এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে বুধবার ভোর ৫টার দিকে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চলের নাবিস্কো মোড় এলাকায় চেকপোস্ট বসানো হয়। এ সময় একটি পিক-আপ আসলে থামার জন্য সংকেত দেয়া হয়। র‌্যাবের উপস্থিত টের পেয়ে চালক ও হেলপার পিক-আপ থেকে লাফিয়ে পালানোর চেষ্টা করলে তাদের আটক করা হয়।

জিজ্ঞাসাবাদে তারা ইয়াবার চালান সংক্রান্ত তথ্য প্রথমে অস্বীকার করে। পরে ব্যাপক জিজ্ঞাসাবাদে পিক-আপে বহন করা ৩৩টি গ্যাস সিলিন্ডারের ভেতর থেকে লক্ষাধিক ইয়াবা উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে তারা জানায়, কক্সবাজার থেকে অভিনব পন্থায় গ্যাস সিলিন্ডার কেটে ভেতরে ইয়াবা ঢুকিয়ে আলাউদ্দিন নামে একজনের কাছে পৌঁছে দিত তারা। আজকের চালানটি পৌঁছে দিতে পারলে তাদের ৭০ হাজার টাকা দেয়া হতো।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares