| |

ময়মনসিংহ-১ আসনে ধানের শীষের বৈধ প্রার্থী ৪ জন কে পাচ্ছেন? ধানের শীষ

প্রকাশিতঃ 7:58 pm | December 04, 2018

জোটন চন্দ্র ঘোষ,হালুয়াঘাট : ময়মনসিংহ-১ আসনে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের ধানের শীষ প্রতীকে নির্বাচনে অংশ গ্রহন করার জন্য ৪ জন মনোনয়ন প্রত্যাশী দলীয় মনোনয়নের চিঠি পেয়েছেন। গত ২৭ নভেম্বার দুপুরে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের স্বাক্ষর যুক্ত মনোনয়ন চিঠি প্রদান করা হয়।

ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) আসনে বিএনপির দলীয় মনোনয়নের চিঠি পেয়েছেন, উপজেলা বিএনপি,র ভারপ্রাপ্ত আহ্বায়ক ও দুই বারের সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আলী আজগর, উপজেলা বিএনপির যুগ্ন আহ্বায়ক,খালেদা জিয়া মুক্তি পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও ওমর ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব সালমান ওমর রুবেল, চেয়ারপার্সনের উপদেষ্টা ও হালুয়াঘাট থেকে দুই বার নির্বাচিত সাবেক সংসদ সদস্য আফজাল এইচ খান ও বাংলাদেশ জাতীয়তাবাদী দলের ময়মনসিংহ বিভাগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ্ প্রিন্স।

বিএনপির দলীয় মনোনয়নের ফরম বিতরণ করায় স্থানীয় নেতাকর্মীদের মাঝে একাদিকে বইছে উৎসব মূখর পরিবেশ। আবার নিজ সমর্থকদের মনোনয়ন নিয়েও স্থানীয় নেতা কর্মীদের মাঝে বইছে হতাশার ছাপ। কে পাচ্ছেন দলীয় প্রতীক ধানের শীষ,বিভিন্ন গ্রুপে বিভক্ত হচ্ছে স্থানীয় নেতাকর্মীরা। গত ২ ডিসেম্বর দুপুরে ময়মনসিংহ জেলা প্রশাসক ও রির্টার্নিং অফিসার ড.সুভাষ চন্দ্র বিশ্বাস যাচাই বাছাই শেষে বৈধ প্রার্থী তালিকা প্রকাশ করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রির্টার্নিং অফিসার জাকির হোসেন জানান, গত ২৮ নভেম্বর ময়মনসিংহ -১ আসন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচন কমিশনের ঘোষিত তফসীল অনুযায়ী বিভিন্ন রাজনৈতিক দলের ১০জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছিলেন। গত ২ ডিসেম্বর যাচাই বাছাই শেষে ময়মনসিংহ-১ আসনে ৯ জন বৈধ প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে। স্বতন্ত্র প্রার্থী জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব আনোয়ার হোসেনের মনোনয়ন পত্র বাতিল করা হয়।

যারা মনোনয়ন পত্র দাখিল করে ছিলেন তারা হলেন, বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত প্রার্থী দশম সংসদের সর্বকনিষ্ঠ্য সাংসদ জুয়েল আরেং, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের ধানের শীষ প্রতীকের মনোনীত প্রার্থী উপজেলা বিএনপি,র ভারপ্রাপ্ত আহ্বায়ক ও দুই বারের সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আলী আজগর, উপজেলা বিএনপির যুগ্ন আহ্বায়ক,খালেদা জিয়া মুক্তি পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আলহাজ্ব সালমান ওমর রুবেল, চেয়ারপার্সনের উপদেষ্টা ও হালুয়াঘাট থেকে দুই বার নির্বাচিত সাবেক সংসদ সদস্য এডভোকেট আফজাল এইচ খান ও বাংলাদেশ জাতীয়তাবাদী দলের ময়মনসিংহ বিভাগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ্ প্রিন্স,স্বতন্ত্র প্রার্থী জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব আনোয়ার হোসেন,কৃষক শ্রমিক জনতা লীগের গামছা প্রতীকের প্রার্থী বাবুল দেবনাথ ও আব্দুস সালাম এবং বাংলাদেশ ইসলামী আন্দোলনের প্রার্থী আব্দুল্লাহ আল হাদী,খেলাফত মজলিশের মনোনীত প্রার্থী এডভোকেট রফিকুল ইসলাম।

উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক নাদিম আহমেদ ও স্থানীয় বিএনপির শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দগণ জানান, আগামী ৮ ডিসেম্বার পর্যন্ত চুড়ান্ত প্রার্থী হিসেবে জানতে হলে অপেক্ষা করতে হবে। যাচাই বাছাই শেষে ৪ জন বিএনপির মনোনয়ন প্রত্যাশীর মনোনয়ন পত্র বৈধ হয়েছে। আগামী ৮ ডিসেম্বার বাংলাদেশ জাতীয়তাবাদী দলের একক প্রার্থী ঘোষণা করা হবে। দলীয় সিদান্তে বিএনপির অন্য প্রার্থীরা প্রত্যাহার করবেন। বিএনপি’র সম্ভাবনাময় প্রার্থী হতে পারেন আলহাজ্ব আলী আজগর।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!