| |

নাটোরে পরিবেশ বান্ধব উন্নত জ্বালানী সাশ্রয় “লাক্সার কুক স্টোভ” -আই.সি. এস প্রোগ্রাম অনুষ্ঠিত

প্রকাশিতঃ 7:55 pm | December 04, 2018

নাহিদ হোসেন নাটোর প্রতিনিধি : নাটোরে বিশ্ব জলবায়ু পর্বিতনে উন্নত চুলা এর উপর লাক্সার কুক স্টোভ- আই সি এস প্রোগ্রামের কর্মসূচীর সঙ্গে জড়িত মাঠ কর্মীদের দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে এগারটার দিকে নাটোর সদর উপজেলার হলরুমে অনুষ্ঠিত এই স্থানীয় এনজিও লাসটার কতৃক পরিচারিত এই কর্মসুচীর সঙ্গে জড়িত মাঠ কর্মীদের প্রশিক্ষন ও কর্মসুচীটির নাটোরে শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়।

লাসটার এনজিও’র নির্বাহী পরিচালক মোঃ হাসানুজ্জামান জানান, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের “Country Action Plan(CAP) for Clean Cookstoves” এবং জাতিসংঘ ঘোষিত Sustainable Development Goal(SDG) এর ৭নং লক্ষ্যমাত্রাসহ মোট ৯টি লক্ষমাত্রার সঙ্গে সংগতি রেখে বর্তমান সরকার দেশে জ্বালানী সাশ্রয়ী, মা ও শিশুস্বাস্থ্য এবং পরিবেশ সাংরক্ষণের লক্ষে ২০৩০ সালের মধ্যে দেশের সকল সনাতনী চুলাকে পরিবেশ বান্ধব উন্নতমানের জ্বালানী সাশ্রয়ী চুলা দ্বার প্রতিস্থাপনের লক্ষ্যমাত্রা নির্ধারন করেছে। এই প্রকল্পের অন্যতম উদ্দেশ্য উন্নত চুলা ও বিকল্প জ্বালানী ব্যবহার সহ বিভিন্ন বিষয়ের ওপর প্রশিক্ষণ দেয়া হয়েছে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে জেলা প্রশাসক নাটোরের অনুপস্থিতিতে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা জেসমিন আকতার বানু উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসাবে ছিলেন নাটোরে সিভিল সার্জন ডাঃ আজিজুল ইসলাম, দিঘাপতিয়া এমকে কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাকসহ অন্যান্যরা।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!