| | মঙ্গলবার, ৯ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪শে মুহাররম, ১৪৪১ হিজরী |

৫১ দরিদ্র শিক্ষার্থীকে শীতবস্ত্র দিলেন ডিসি

প্রকাশিতঃ ৭:০৭ অপরাহ্ণ | ডিসেম্বর ০৪, ২০১৮

স্টাফ রিপোর্টার : গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার ৫১ দরিদ্র শিক্ষার্থীকে শীতবস্ত্র ও শীতের কসমেটিকস সামগ্রী দিলেন জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার।

সোমবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মাহফুজুর রহমান কোটালীপাড়া থানা সদর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উপস্থিত হয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের শিশুকল্যাণ ট্রাস্ট পরিচালিত ৫১ দরিদ্র শিশুর হাতে জেলা প্রশাসকের দেয়া শীতবস্ত্র ও শীতের কসমেটিকস সামগ্রী তুলে দেন।

এ সময় শিক্ষক, সাংবাদিক ও ‘আমরা মানবতার সেবক’ নামে একটি অনলাইনভিত্তিক সেবামূলক সংগঠনের কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

জানা গেছে, সম্প্রতি ‘আমরা মানবতার সেবক’ সংগঠনটির পক্ষ থেকে নার্গিস সুলতান নামে এক সদস্য সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ৫১ এই দরিদ্র শিশুকে নিয়ে একটি পোস্ট দেয়। পোস্টটি জেলা প্রশাসকের দৃষ্টিতে এলে তিনি তার এই মহানুভবতার পরিচয় দেন।

নার্গিস সুলতানা বলেন, ছিন্নমূল, শ্রমজীবী ও পথশিশুদের শিক্ষার জন্য শিশু কল্যাণ ট্রাস্টের মাধ্যমে এই বিদ্যালয়টি পরিচালিত হচ্ছে। এদের নিজস্ব কোন ভবন না থাকার কারণে থানা সদর প্রাইমারি স্কুলে বিকাল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত লেখাপড়া শেখানো হয়। রাত ৮টার সময় কনকনে শীতে বাড়ি ফিরতে এই শিশুদের ভীষণ কষ্ট হয়। বিষয়টি আমি জানতে পেরে ফেসবুকে পোস্ট দেই। পোস্টটি দেখে জেলা প্রশাসক মহোদয় এই শিক্ষার্থীদের শীতবস্ত্র ও শীতের কসমেটিকস দেয়ার উদ্যোগ গ্রহণ করেন।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক প্রীতি রাণী ভৌমিক বলেন, আমাদের বিদ্যালয়টির নিজস্ব কোন ভবন না থাকায় এখানে বিকাল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত শিক্ষার্থীদের পাঠদান করানো হয়। শীতের মধ্যে বাড়ি যেতে এ সকল শিক্ষার্থীদের অনেক কষ্ট হয়। জেলা প্রশাসক এই শিক্ষার্থীদের যে শীতবস্ত্র ও শীতের কসমেটিকস দিয়েছেন তাতে আমরা কৃতজ্ঞ।

উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা ইদ্রিস আলী বলেন, এই বিদ্যালয়টির নিজস্ব ভবন নেই। নেই কোন আসবাবপত্র। রাতে বিদ্যুৎ চলে গেলে শিক্ষার্থীদের অন্ধকারে থাকতে হয়। আমি বিদ্যালয়টির সমস্যাগুলো দূরীকরণের যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মাহফুজুর রহমান বলেন, আমরা মানবতার সেবক, সোনালী ভবিষ্যত, জ্ঞানের আলো পাঠাগার, কোটালীপাড়া ব্লাড ব্যাংকসহ কয়েকটি সংগঠন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের মাধ্যমে নানা ধরনের সেবামূলক কাজ করে থাকেন। আমি এদের কর্মকাণ্ডে অভিভূত। এছাড়া এই বিদ্যালয়টির সমস্যাগুলো সমাধানে আমরা জরুরি পদক্ষেপ গ্রহণ করব।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares